অকাতরে রান বিলিয়ে নাসিরের রেকর্ড

এবারের বিপিএলে এখনও পর্যন্ত ব্যাটে-বলে নাসির হোসেনের পারফরম্যান্স ভুলে যাওয়ার মতো। তবে বুধবার এমন এক রেকর্ডে নাম লিখিয়েছেন এই অলরাউন্ডার, চাইলেও যা ভুলে যাওয়া কঠিন। বিপিএলে এক ম্যাচে সবচেয়ে বেশি রান দেওয়া বোলার এখন নাসির।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2019, 06:18 PM
Updated : 18 Dec 2019, 06:19 PM

চট্টগ্রামে ঢাকা প্লাটুনের বিপক্ষে ম্যাচে ৪ ওভারে ৬০ রান গুনেছেন নাসির। বিপিএলের সব আসর মিলিয়ে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড এটি।

আগের রেকর্ডটি ছিল মোহাম্মদ সাদ্দাম হোসেনের। গত বিপিএলে চট্টগ্রামেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৪ ওভারে ৫৯ রান দিয়েছিলেন খুলনা টাইটানসের পেসার।

নাসির এদিন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের তৃতীয় বোলার হিসেবে আক্রমণে এসে ইনিংসের তৃতীয় ওভারে দিয়েছিলেন ১৩ রান। পাওয়ার প্লেতেই পরের ওভারে দেন ১৪ রান।

নিজের তৃতীয় ওভারে বোলিংয়ে আসেন ত্রয়োদশ ওভারে। একটি উইকেটও পান মুমিনুল হককে ফিরিয়ে। তবে এই ওভারেও খরচ করেন ১০ রান।

সবচেয়ে বেশি তুলোধুনো হন নিজের শেষ ওভারে। টানা তিন বলে ছক্কার পর একটি বাউন্ডারি মারেন মাশরাফি বিন মুর্তজা। পঞ্চম বলে সীমানায় ক্যাচ দিয়ে আউট হন মাশরাফি। শেষ বলে মেহেদি হাসান নেন সিঙ্গেল। তাতেই অনাকাঙ্ক্ষিত রেকর্ড হয়ে যায় নাসিরের।

নাসির ও সাদ্দামের পর সবচেয়ে খরুচে বোলিং আল আমিন হোসেন ও মেহেদি হাসান রানার। গত বিপিএলে ভিন্ন দুই ম্যাচে দুজনই দিয়েছিলেন ৪ ওভারে ৫৭ রান। দুবারই প্রতিপক্ষ ছিল সিলেট সিক্সার্স।

বুধবার দিনটি সব মিলিয়েই বোলারদের জন্য ছিল দুঃস্বপ্নের। নাসিরের রেকর্ডের ম্যাচেই ঢাকার তরুণ পেসার হাসান মাহমুদ ৪ ওভারে দেন ৫৫ রান। দিনের প্রথম ম্যাচে রংপুর রেঞ্জার্সের লুইস গ্রেগোরিও ৪ ওভারে দেন ৫৫।