মাহমুদউল্লাহর ব্যাটে বিপিএলের সবচেয়ে বড় ছক্কা

ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা আছেন গণ্ডায় গণ্ডায়। বিদেশিদের মধ্যে আছেন প্রবল পেশি শক্তির আরও অনেক ব্যাটসম্যান। তবে তাদেরকে ছাপিয়ে এবারের বিপিএলে সবচেয়ে বড় ছক্কার তালিকার উপরের দুজনই বাংলাদেশের। সবার ওপরে মাহমুদউল্লাহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2019, 05:20 PM
Updated : 18 Dec 2019, 05:20 PM

চট্টগ্রামে বুধবার ঢাকা প্লাটুনের বিপক্ষে ম্যাচে সালাউদ্দিন সাকিলের একটি ডেলিভারি গ্যালারিতে আছড়ে ফেলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মাহমুদউল্লাহ। ব্রডকাস্টারদের হিসেবে সেই ছক্কা ছিল ১১৩ মিটার লম্বা। এটির চেয়ে বড় ছক্কা এখনও দেখেনি এবারের বিপিএল।

আগের দিন সিলেট থান্ডারের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংসের পথে চট্টগ্রামের নুরুল হাসান সোহানের একটি ছক্কা ছিল ১১০ মিটার লম্বা। আপাতত তালিকার দুইয়ে এটি।

একই ইনিংসে সোহানের আরেকটি ছক্কা ছিল ১০৫ মিটার লম্বা। সোহানের এই দুই ছক্কার মাঝে আছে খুলনা টাইগার্সের শামসুর রহমানের ১০৬ মিটার লম্বা একটি ছক্কা।

অবশ্য এই হিসেবে ফাঁক আছে একটু। এবারের আসরের প্রথম দিনে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুস্তাফিজুর রহমানের একটি ডেলিভারিতে বিশাল এক ছক্কা মেরেছিলেন দাসুন শানাকা। গ্র্যান্ড স্ট্যান্ডের ছাদের শেষ দিকে পড়ে বল চলে গিয়েছিল মাঠের বাইরে। সেই ছক্কার আনুষ্ঠানিক দূরত্ব তখন দেখানো হয়নি।