দক্ষিণ আফ্রিকার ব্যাটিং পরামর্শক ক্যালিস

পালাবদলের পথ ধরে এবার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে যুক্ত হলেন জ্যাক ক্যালিস। সর্বকালের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে এবারের গ্রীষ্মকালীন সময় পর্যন্ত দলটির ব্যাটিং পরামর্শকের দায়িত্ব দেওয়া হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2019, 11:17 AM
Updated : 18 Dec 2019, 11:17 AM

মার্ক বাউচারের কোচিং স্টাফে বোলিং পরামর্শক হিসেবে শার্ল ল্যাঙ্গাভেল্টের যুক্ত হওয়ার বিষয়টি বুধবার ক্রিকইনফো তাদের এক প্রতিবেদনে জানিয়েছে। বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব নেওয়ার পাঁচ মাসের মাথায় দেশের ডাকে মঙ্গলবার চাকরি ছাড়তে বিসিবিকে চিঠি দেন ল্যাঙ্গাভেল্ট।

গত বিশ্বকাপে ভরাডুবির পর ব্যাপক পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। এই নিয়ে বিভিন্ন পদে যুক্ত হয়েছেন সাবেক পাঁচ ক্রিকেটার। তিন মাসের জন্য ভারপ্রাপ্ত ক্রিকেট পরিচালকের দায়িত্ব পেয়েছেন দেশটির সফলতম অধিনায়ক গ্রায়েম স্মিথ। ২০২৩ সাল পর্যন্ত প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক কিপার-ব্যাটসম্যান বাউচার, সাবেক ব্যাটসম্যান অ্যাশলে প্রিন্স পেয়েছেন ‘এ’ দলের দায়িত্ব। এবার যুক্ত হলেন ক্যালিস ও ল্যাঙ্গাভেল্ট।

টেস্ট ও ওয়ানডে-দুই ফরম্যাটেই ১০ হাজারের ওপরে রান করা ও আড়াইশ’র বেশি উইকেট পাওয়া একমাত্র ক্রিকেটার হলেন ক্যালিস।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকা দল এখন প্রস্তুতি নিচ্ছে। চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে বক্সিং ডে টেস্ট দিয়ে, আগামী ২৬ ডিসেম্বর। আছে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক