বিজয় দিবসে প্রীতি ম্যাচে মুখোমুখি সাবেক ক্রিকেটাররা

মহান বিজয় দিবস উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচের জন্য শহীদ জুয়েল ও শহীদ মুশতাক একাদশ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2019, 05:09 PM
Updated : 15 Dec 2019, 05:09 PM

১৬ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই দুই মহান শহীদের নামাঙ্কিত দলের হয়ে খেলবেন সাবেক ক্রিকেটাররা। বিশ ওভারের ম্যাচটি শুরু হবে সকাল দশটায়।

মুক্তিযুদ্ধের দুই বীর শহীদ আব্দুল হালিম চৌধুরী জুয়েল ও শহীদ মুশতাক আহমেদের স্মরণে ১৯৭২ সাল থেকে প্রতি বছর এই প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

শহীদ জুয়েল ছিলেন আজাদ বয়েজ ক্লাবের আক্রমণাত্মক উদ্বোধনী ব্যাটসম্যান। মুক্তিযুদ্ধের সময় অস্ত্র হাতে বীরত্বের সঙ্গে যুদ্ধ করেন তিনি। কিন্তু পাক হানাদার বাহিনীর হাতে ধরা পড়ে শাহাদাত বরণ করেন।

ক্রীড়া সংগঠক শহীদ মুশতাক ছিলেন আজাদ বয়েজ ক্লাবেরই অন্যতম প্রধান সংগঠক। ২৫ মার্চের কালরাতে দখলদার বাহিনীর হাতে প্রিয় ক্লাবের খুব কাছেই শহীদ হন তিনি।

শহীদ জুয়েল একাদশ: নাঈমুর রহমান দুর্জয়, হাবিুবুল বাশার, মাহমুদুল হাসান রানা, আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, এনামুল হক মনি, সজল চৌধুরি, খালেদ মাহমুদ সুজন, নাসির আহমেদ নাসু, এহসানুল হক সেজান, নিয়ামুর রশিদ রাহুল, মোহাম্মদ সেলিম, হাসিবুল হোসেল শান্ত

ম্যানেজার: গোলাম ফারুক চৌধুরি সুরু

শহীদ মুশতাক একাদশ: মেহরাব হোসেন অপি, জাহাঙ্গীর আলম, হারুনুর রশীদ লিটন, আনোয়ার হোসেন, তারেক আজিজ খান, মুশফিকুর রহমান, মোরশেদ আলি খান, মোহাম্মদ রফিক, আনোয়ার হোসেন মনির, শফিউদ্দিন আহমেদ বাবু, ফারুক আহমেদ, জাভেদ ওমর বেলিম গোল্লা, মোহাম্মদ আলি, খালেদ মাসুদ পাইলট

ম্যানেজার: রকিবুল হাসান