মাশরাফিদের সঙ্গে পারল না মোসাদ্দেকের সিলেট

এনামুল হক করলেন ফিফটি। অবদান রাখলেন অন্যরাও। ঢাকা প্লাটুন পেল বড় সংগ্রহ। রান তাড়ায় দলের বাজে শুরুর পর লড়াই করলেন মোসাদ্দেক হোসেন। অধিনায়কের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ের পরও টানা তৃতীয় হার এড়াতে পারল না সিলেট থান্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2019, 02:21 PM
Updated : 14 Dec 2019, 04:37 PM

বঙ্গবন্ধু বিপিএলে শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে ২৪ রানে জিতেছে ঢাকা। ১৮২ রান তাড়ায় ৭ উইকেটে ১৫৮ রানে থেমেছে সিলেট। মাশরাফি বিন মুর্তজাদের এটি টানা দ্বিতীয় জয়।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকার শুরুটা ছিল সাবধানী। প্রথম দুই ওভারে আসে মাত্র ৫ রান। তৃতীয় ওভারে নাঈম হাসানকে দুই চার ও এক ছক্কায় ওড়ান এনামুল। পাওয়ার প্লেতে আসে ৪৪ রান।

দশম ওভারে মোসাদ্দেকের অফ-স্পিনে তামিম ইকবাল আউট হলে ভাঙে ৮৫ রানের উদ্বোধনী জুটি। আগের ম্যাচে ফিফটির দেখা পাওয়া তামিম করেন ২৮ বলে ৩১।

৩৩ বলে ফিফটি পূরণ করেন এনামুল। টি-টোয়েন্টিতে সব মিলে এটি তার দশম ফিফটি। দেলোয়ার হোসেনকে বড় শট খেলতে গিয়ে চতুর্দশ ওভারে আউট হয়ে যান কিপার-ব্যাটসম্যান। তার ৪২ বলে ৬২ রানের ইনিংসে ৮টি চারের সঙ্গে আছে ১টি ছয়।

চারে নামা জাকের আলী ১২ বলে ২০ রানের দারুণ এক ইনিংস খেলেন। তিনে নামা লরি ইভান্স ঝড় তুলতে পারেননি। ২১ বলে ২১ রান করে আউট হন এই ইংলিশ ব্যাটসম্যান।

শেষ দিকে ঝড় তোলেন থিসারা পেরেরা ও ওয়াহাব রিয়াজ। ১১ বলে ২২ রানে অপরাজিত থাকেন থিসারা। ওয়াহাব খেলেন ৭ বলে অপরাজিত ১৭ রানের ইনিংস। শেষ ৫ ওভারে আসে ৬৪ রান।

বড় রান তাড়ায় শুরুটা ভালো হয়নি সিলেটের। একটি করে ছক্কা ও চারে দুই অঙ্ক ছুঁয়েই ফিরে যান আন্দ্রে ফ্লেচার। টাইমিং করতে সংগ্রাম করা রনি তালুকদারের লড়াই শেষ হয় বাজে শটে। থিসারার এক ওভারে ছক্কা ও তিন চারে ১৮ রান তোলা আন্দ্রে ফ্লেচার যেতে পারেননি বেশিদূর। তার রান আউটের পর মোহাম্মদ মিঠুন ও শফিকউল্লাহ দ্রুত ফিরে গেলে বিপদে পড়ে যায় সিলেট।

৬১ রানে ৬ উইকেট হারানো সিলেটকে লড়াইয়ে রাখেন মোসাদ্দেক। নাঈমের সঙ্গে গড়েন ৩৬ রানের জুটি। দেলোয়ার হোসেনের সঙ্গে উপহার দেন ৩৪ রানের জুটি। ইনিংস মেরামতের কাজটা ঠিকঠাক করেছিলেন মোসাদ্দেক। কিন্তু শেষে যে বড় শট খেলার দাবি ছিল সেটা মেটাতে পারেননি। তাই, হারও এড়াতে পারেনি সিলেট।

অধিনায়ক অপরাজিত থেকে যান ৬০ রানে। টি-টোয়েন্টিতে তার আগের সেরা ছিল অপরাজিত ৫৯।    

ঢাকার হাসান মাহমুদ ও মাশরাফি নেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা প্লাটুন: ২০ ওভারে ১৮২/৪ (তামিম ৩১, এনামুল ৬২, ইভান্স ২২, জাকের ২০, থিসারা ২২*, ওয়াহাব ১৭*; নাঈম ৪-০-৩৬-১, সান্টোকি ৪-০-৩৬-০, ইবাদত ৪-০-৪০-১, নাজমুল ২-০-২৬-০, মোসাদ্দেক ৩-০-১৬-১, দেলোয়ার ৩-০-২৮-১)।

সিলেট থান্ডার: ২০ ওভারে ১৫৮/৭ (রনি ১৪, ফ্লেচার ১০, চার্লস ১৯, মিঠুন ৮, শফিকউল্লাহ ২, মোসাদ্দেক ৬০, নাঈম ১০, দেলোয়ার ১৭, সান্টোকি ৬*; মাশরাফি ৪-০-২৯-২, হাসান ৪-০-২৪-২, থিসারা ২-০-৩১-০, ওয়াহাব ৪-০-৩২-১, শাদাব ৪-০-২৮-০, মেহেদি ২-০-৯-০)

ফল: ঢাকা ২৪ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: এনামুল হক