পাকিস্তান যেতে ক্রিকেটারদের জোর করবে না বিসিবি

পাকিস্তান সফরের সবুজ সংকেত এখনও মেলেনি। শেষ পর্যন্ত সফর হলেও ক্রিকেটারদের যেতে জোর করবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, যাওয়া-না যাওয়ার ব্যাপারটি নির্ভর করবে খেলোয়াড়দের ওপরই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2019, 01:41 PM
Updated : 14 Dec 2019, 01:41 PM

ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী জানুয়ারির শেষ দিকে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। সফরের ভাগ্য নির্ভর করছে নিরাপত্তা পরিদর্শকদের প্রতিবেদনের ওপর। সরকার থেকে যাওয়ার অনুমতি পাওয়ার পরই কেবল সফর নিয়ে ভাববে বিসিবি।

বিসিবি প্রধান জানান এই ব্যাপারে এখনও কোনো অগ্রগতি হয়নি। তারা অপেক্ষা করছেন সফরে যাওয়ার ছাড়পত্রের জন্য।

“আমরা নিরাপত্তার ব্যাপারে সরকারের কাছে ছাড়পত্র পাব কি না, জানতে চেয়ে আবেদন করেছিলাম। এর আগে মেয়েদের জাতীয় দল গেছে, ওরা খেলে এসেছে। ছেলেদের জাতীয় দলের জন্য ছাড়পত্র এখনও আমরা পাইনি।”

“যদি নিরাপত্তার ব্যাপারে জিজ্ঞেস করেন, সেটা অনূর্ধ্ব-১২ হোক বা জাতীয় দল হোক, নিরাপত্তা নিরাপত্তাই। সবার জন্য একই হওয়ার কথা। তাই আমরা ধরে নিচ্ছি, সম্ভাবনা রয়েছে আমরা নিরাপত্তা ছাড়পত্র পেয়ে যাব।”

ছাড়পত্র পাওয়ার পর বোর্ড সফরটি নিয়ে আলোচনায় বসবে। এরপর খেলোয়াড়দের দেওয়া হবে নিজের মতো করে সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা।

“খেলোয়াড়দের মতামতও এখানে গুরুত্বপূর্ণ। তারা যেতে চায় কী না। এখানে অনেকগুলো ব্যাপার আছে। বোর্ডের সিদ্ধান্তের ব্যাপার আছে। নিরাপত্তা ছাড়পত্র পাওয়ার পরই আমরা বসব। আশা করছি, আগামী ৪-৫ দিনের মধ্যে এটার ব্যাপারে একটা সিদ্ধান্ত নিতে পারব।”

“যদি যেতে না চায় তাহলে যাবে না। এটা তো জোর করার কিছু নেই। বোর্ড থেকে কাউকে জোর করে পাঠানো হবে না। আমাকে যদি জিজ্ঞেস করেন, এখন পর্যন্ত আমার এই চিন্তা। কাউকে জোর করে পাঠানোর কোনো প্রশ্নই ওঠে না। বিকল্প টিম যাবে নাকি ওরাই যাবে সেটি পরিস্থিতির ওপর নির্ভর করবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক