অবসর ভেঙে ফিরতে প্রস্তুত ব্রাভো

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো সাবেক ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ডোয়াইন ব্রাভো অবসর ভেঙে টি-টোয়েন্টিতে ফেরার ঘোষণা দিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2019, 04:32 PM
Updated : 13 Dec 2019, 04:32 PM

একই সঙ্গে ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার জানিয়েছেন যে তিনি শুধু ২০ ওভারের ক্রিকেটেই ফিরতে চান। অন্য কোনো সংস্করণে খেলবেন না। শুক্রবার চেন্নাইয়ে ইএসপিএন ক্রিকইনফোকে এই ইচ্ছার কথা জানান ব্রাভো।

“আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরতে চাই। দলে ডাক পেলে আমি এর টি-টোয়েন্টি ক্রিকেটকে প্রতিনিধিত্ব করতে পুরোপুরি নিবেদিত থাকব।”

২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দিয়ে জাতীয় দলে অভিষেক হওয়া ব্রাভো গত বছর অক্টোবরে অবসরের ঘোষণা দিয়েছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের বছরই লর্ডসে টেস্ট দলে জায়গা পেয়েছিলেন তিনি। সাদা পোশাকে শেষ ম্যাচ খেলেছিলেন ২০১০ সালে। আর শেষ ওয়ানডে খেলেন বছর ২০০৪ সালে।

৪০ টেস্টে ৩ সেঞ্চুরিতে ২ হাজার ২০০ রান আর ৮৬ উইকেট রয়েছে তার। ১৬৪ ওয়ানডেতে ২ হাজার ৯৬৮ রানের পাশাপাশি আছে ১৯৯টি উইকেট।

শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন টি-টোয়েন্টিতে ২০১৬ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে।

বিদায় জানানোর আগের কয়েক বছরে টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন ব্রাভো। বিশ্ব জুড়ে নানা লিগে দাপট দেখানো এই ক্রিকেটার টি-টোয়েন্টিতে জাতীয় দলের হয়ে ৬৬ ম্যাচে ১ হাজার ১৪২ রান করেছিলে, নিয়েছিলেন ৫২টি উইকেট। এই সংস্করণে দেশের হয়ে দুটি বিশ্বকাপও জিতেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার।