ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে নেই রুট

দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। আর ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন চার নতুন মুখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2019, 03:52 PM
Updated : 13 Dec 2019, 03:52 PM

আগামী বছর অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় রেখে অন্যান্য খেলোয়াড়দের যাচাই করে নিতে চা্ন ইংল্যান্ডের নির্বাচকরা। তবে তাদের পরিকল্পনায় রুট ভালোভাবেই আছেন।

শুক্রবার একই সঙ্গে ঘোষণা করা তিন ম্যাচের ওয়ানডে দলে নেই বিশ্বকাপ জয়ী পেসার লিয়াম প্লানকেট। বিশ্রাম পেয়েছেন জফ্রা আর্চার, জস বাটলার, বেন স্টোকস ও মার্ক উড। তবে এদের সবাই আছেন টি-টোয়েন্টি দলে।

প্রথমবারের মতো ৫০ ওভারের ক্রিকেটের দলে ডাক পেয়েছেন টম ব্যান্টন, প্যাট ব্রাউন, সাকিব মাহমুদ ও ম্যাট পার্কিনসন। টেস্ট ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়া অলরাউন্ডার মইন আলি আছেন দুই দলেই।

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জয়ের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়েই এই সংস্করণে মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ৪ ফেব্রুয়ারি, কেপটাউনে। পরের দুটি ওয়ানডে হবে ৭ ও ৯ ফেব্রুয়ারি। আর টি-টোয়েন্টি তিনটি হবে ১২, ১৪ ও ১৬ ফেব্রুয়ারি।

ওয়ানডের ইংল্যান্ড দল: ওয়েইন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, প্যাট ব্রাউন, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, দাভিদ মালান, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ক্রিস ওকস

টি-টোয়েন্টির ওয়ানডে দল: ওয়েইন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, প্যাট ব্রাউন, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান, দাভিদ মালান, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, মার্ক উড