দেশের হয়ে সোনা জিতে গর্বিত আফিফ

রাজশাহী রয়্যালসের আফিফ হোসেন তখন ব্যস্ত সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতায়। পাশ দিয়ে যেতে যেতে খুলনা টাইগার্সের নাজমুল হোসেন শান্ত বললেন, “ওর সাথে বেশি কথা বলেন, ও এসএ গেমসে সোনার পদক জিতে এসেছে।” সোনাজয়ী দলের অধিনায়ক শান্তর সেই কথায় হাসির ফোয়ারা ছুটল। নিজেদের এই সাফল্য নিয়ে এরপর কথা বললেন আফিফও। শোনালেন সোনার পদক জয়ের গর্বের কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2019, 10:51 AM
Updated : 11 Dec 2019, 10:51 AM

আট বছর পর এবার এসএ গেমসে ফিরল ক্রিকেট। কাঠমান্ডু-পোখারায় মঙ্গলবার শেষ হওয়া আসরে সোনার পদক এনেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। সোনা জয়ের লড়াইয়ে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলকে তারা হারায় ৭ উইকেটে। আফিফ জানান, দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ক্রীড়া আসরের সাফল্যে উচ্ছ্বসিত দলের সবাই।

“আমাদের সবার জন্যই এটা অনেক বড় অর্জন। সোনা জয়ের ভাবনাটা আমাদের সবার মধ্যেই ছিল। আমরা সবাই খুব খুশি।”

“দেশের জন্য এমন কিছু করার সুযোগ সবার আসে না। আমাদের জীবনে এই সুযোগটা এসেছে। আমরা অনেক ভাগ্যবান যে এমন একটি টুর্নামেন্ট খেলতে পেরেছি ও সাফল্য নিয়ে ফিরতে পেরেছি।”

টুর্নামেন্টে অংশ নেওয়া ৫ দলের মধ্যে সবচেয়ে শক্তিশালী ছিল বাংলাদেশই। অনূর্ধ্ব-২৩ দল হলেও খেলেছেন সৌম্য সরকার, শান্তর মতো ক্রিকেটার। অন্যদিকে, বাকি চার দলের মধ্যে বাংলাদেশকে লড়াই উপহার দেওয়ার মতো ছিল কেবল শ্রীলঙ্কাই।

আফিফ অবশ্য জানালেন, প্রতিপক্ষের চেয়েও তাদের সামনে বড় চ্যালেঞ্জ ছিল ভিন্ন আবহাওয়া ও কন্ডিশন।

“দেখতে যতটা সহজ মনে হয়েছে, কাজটা অতটা সহজ ছিল না। শুরুতে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে হয়েছে আমাদের। ঠাণ্ডা ছিল বেশ। উইকেট অনেকটাই আলাদা ছিল, কঠিন ছিল। রান করাটা কঠিন ছিল। সব মিলিয়ে পরে আমরা ভালো মানিয়ে নিতে পেরেছি। শুরু থেকেই সবাই চেষ্টা করেছি চ্যাম্পিয়ন হয়ে ফিরতে।”