মাশরাফি-তামিমকে একসঙ্গে পেয়ে রোমাঞ্চিত এনামুল

পাঁচ সিনিয়র ক্রিকেটারের কারোরই সাধারণত বিপিএলে এক দলে খেলার সুযোগ হয় না। বঙ্গবন্ধু বিপিএল সেই সুযোগ করে দিয়েছে। একই দলে আছেন মাশরাফি বিন মুর্তজা ও তামিম ইকবাল। এনামুল হক মনে করছেন, অভিজ্ঞ এই দুই ক্রিকেটারের উপস্থিতি অনেক বেশি উজ্জীবিত রাখবে ঢাকা প্লাটুনকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2019, 09:36 AM
Updated : 11 Dec 2019, 09:45 AM

মাশরাফি, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও তামিমের এক দলে খেলা বেশ বিরল। বিপিএলের দ্বিতীয় আসরে একই দলে ছিলেন মাশরাফি ও সাকিব। সেটাই পাঁচ সিনিয়র ক্রিকেটারের কারোর একই দলে খেলার এখন পর্যন্ত একমাত্র নজির।

এবারের আসরের নিলামে দ্বিতীয় ডাকে দেশসেরা ওপেনার তামিমকে দলে নেয় ঢাকা। পরে অষ্টম রাউন্ডে তারা ডাকে অভিজ্ঞ পেসার মাশরাফিকে। এই দুই জনকে একই দলে পেয়ে রোমাঞ্চিত এনামুল।

“অভিজ্ঞ খেলোয়াড় থাকা খুবই জরুরি। বিদেশি সিনিয়র টি-টোয়েন্টি খেলোয়াড়ও আছে। প্রতিটা দলেই কিছু সিনিয়র খেলোয়াড় থাকা গুরুত্বপূর্ণ। আর উনাদের মতো সিনিয়র ক্রিকেটার থাকা মানে তো দল অনেক বেশি রোমাঞ্চের। এমন দলে খেলতে পারাও সৌভাগ্যের ব্যাপার।”

গত বিশ্বকাপের পর থেকে মাঠের বাইরে রয়েছেন মাশরাফি। চোটের ধাক্কা সামাল দিয়ে বিপিএল দিয়ে মাঠে ফেরার অপেক্ষায় অনুপ্রেরণাদায়ী এই অধিনায়ক। নামবেন অধিনায়ক হিসেবে পঞ্চম শিরোপা জয়ের লক্ষ্যে। পারিবারিক কারণে ভারত সফরে যাননি তামিম। বিপিএল দিয়ে তিনিও ফিরছেন মাঠে। এক সঙ্গে অনুশীলনের অভিজ্ঞতা থেকে এনামুল জানান, খুব ভালো অবস্থানে আছেন দুই জনই।

“মাশরাফি ভাইয়ের তো প্রতি বলই জায়গায় পড়ছে, এটা দারুণ ব্যাপার। এতদিন পরে এসেও ভালো জায়গায় বল করছেন। তামিম ভাইয়ের ব্যাটিং দেখে মনে হচ্ছে রানেই আছেন। আমার মনে হয় তারা দুজন দারুণ অবস্থায় আছেন। ইনশাল্লাহ দলকে তারা বড় কিছুই দেবেন।”

মিরপুরে বৃহস্পতিবার নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী রয়্যালসের মুখোমুখি হবে ঢাকা প্লাটুন।