রাসেলের কাছ থেকে যা শিখতে চান আফিফ

দুজনের শারীরিক গড়নের পার্থক্য অনেক। আরও বেশি পার্থক্য স্কিলে। আন্দ্রে রাসেল ও আফিফ হোসেনের মিল খুব বেশি নেই। তবে আপাতত দুইজন একই দলে। সেই সুযোগটাই নিতে চান আফিফ। রাসেলের কাছ থেকে শিখতে চান পাওয়ার হিটিংয়ের টেকনিক। সমৃদ্ধ করতে চান নিজেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2019, 07:41 AM
Updated : 11 Dec 2019, 07:41 AM

বিপিএলে এবার রাজশাহী রয়্যালসের অধিনায়ক রাসেল। এই ক্যারিবিয়ানের নেতৃত্বে খেলবেন আফিফ। গত বিপিএলে খেলেছিলেন ডেভিড ওয়ার্নানের নেতত্বে। বিশ্ব ক্রিকেটের এই মহাতারকাদের সঙ্গে খেলতে পেরে নিজেকে সৌভাগ্যবান ভাবছেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার।

“এরকম একজন বিশ্বমানের ক্রিকেটারকে আমরা অধিনায়ক হিসেবে পেয়েছি, আমরা খুবই সৌভাগ্যবান। ওর মতো একজন ক্রিকেটারের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করতে পারব, এগুলো শেখার চেষ্টা করব। ওর হাত ধরে আমরা যেন পুরো টুর্নামেন্টে ভালো করতে পারি, সেই আশা করব।”

“আমি অবশ্যই সৌভাগ্যবান যে, এরকম বিশ্বমানের ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিং রুমে থাকতে পারছি। এবারও আশা করব, ভালো কিছু শিখতে পারব, যা ভবিষ্যতে কাজে দেবে।”

রাসেলের মতো ক্রিকেটারদের কাছ থেকে শেখার আছে অনেক কিছুই। আফিফ জানালেন, তার কোনটি শেখার তাগিদ বেশি।

“(শিখতে চাই) তার পাওয়ার হিটিং। তার মতো পাওয়ার হিটিং করা সম্ভব নয়। তার কোয়ালিটি একরকম, আমি আরেকরকম। তবে সে যে টেকনিক কাজে লাগায়, সেগুলো থেকে ভালো কিছু যেন করতে পারি, সেই চেষ্টা করব।”

শেখার পাশাপাপাশি পারফরম্যান্সেও আফিফ চান নিজের সেরাটা দিতে। পুনরাবৃত্তি চান না আগের আসরের ভুলগুলোর।

“প্রতিটি ম্যাচে ভালো পারফর্ম করতে চাই। নিজের সেরাটা দিতে চাই। আগে যে বিপিএলগুলো খেলেছি, সেখানে যে ভুলগুলো করেছি, ওই ভুলগুলো আর না করে আরও ভালো পারফর্ম করার আশা করছি।”