'খেয়েদেয়ে শক্তি বাড়াও', বাংলাদেশের ক্রিকেটারদেরকে রাসেল

ক্যারিবিয়ানদের চেয়ে শক্তি-সামর্থ্যে বেশ পিছিয়ে বাংলাদেশের ক্রিকেটাররা। বেশিরভাগ খেলোয়াড় ছোটখাটো গড়নের। ফলে পাওয়ার ক্রিকেটে বেশ পিছিয়ে থাকতে হয়। কিভাবে তাদের শক্তি বাড়ানো যায়, প্রায়ই টুটকা খুঁজে বেড়ান কোচরা। পরামর্শ নিয়ে এগিয়ে এলেন আন্দ্রে রাসেল। খাদ্য তালিকায় তিনটি খাবার যোগ করতে বললেন ওয়েস্ট ইন্ডিজের দানবীয় শক্তির এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2019, 02:08 PM
Updated : 10 Dec 2019, 02:31 PM

বড় শট খেলার জন্য পরিচিত রাসেল। প্রথম বল থেকেই হাঁকাতে পারেন বিশাল ছক্কা। গায়ের জোরের জন্য অনেক সময় ঠিক মতো টাইমিং করতে না পারলেও পেয়ে যান ছক্কা। এবার রাজশাহী রয়্যালসের নেতৃত্ব পাওয়া এই পেস বোলিং অলরাউন্ডার জানালেন শক্তি বাড়ানোর ডায়েট।

“বাংলাদেশের খেলোয়াড়দের আমি বলব বেশি করে ডাম্পলিং, মিষ্টি আলু ও কলা খেতে। এতে শক্তিশালী হয়ে উঠবে।”

টুর্নামেন্টের নিলামের ড্রাফটে ছিলেন না রাসেল। পরে তার সঙ্গে সরাসরি চুক্তি করে রাজশাহী। মঙ্গলবার তার কাঁধে নেতৃত্বের ভার দেয় দলটি। রাসেল জানান, বাংলাদেশের জন্য ভালোবাসাই তাকে টেনে এনেছে বঙ্গবন্ধু বিপিএলে।

“এই টুর্নামেন্টে বেশি মজা হয়। এটা সংক্ষিপ্ত তাই বেশি সময় বাড়ির বাইরে থাকতে হয় না। এখানে অনেক ভালোবাসা পাই। আতিথেয়তা এবং অন্য সব অসাধারণ। বিশ্বের এই প্রান্তে উষ্ণ অভ্যর্থনা মেলে।”

“যখন আমি শুনলাম এটা হচ্ছে, দ্বিতীয়বার ভাবিনি। নতুন নিয়ম, নতুন দল, নতুন মালিক, নতুন ফ্র্যাঞ্চাইজি আমি এর অংশ হতে আগ্রহী ছিলাম।”