টিভি সম্প্রচারে ভুল থেকে ‘শিক্ষা নিয়েছে’ বিসিবি

নিম্নমানের টিভি সম্প্রচার। মানহীন উপস্থাপনা। বিরক্তিকর ধারাভাষ্য। বিপিএল নিয়ে অনেক সমালোচনার বড় অংশ বরাবরই টিভি প্রোডাকশন নিয়ে। এবার সেই সমালোচনার সুযোগ দিতে চায় না বিসিবি। অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে এবার ভালো কিছু উপহার দেওয়ার আশ্বাস দিলেন বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2019, 01:56 PM
Updated : 10 Dec 2019, 01:56 PM

টিভি সম্প্রচার নিয়ে সমালোচনা কম-বেশি প্রতি আসরেই সঙ্গী ছিল বিপিএলের। গতবার তা যেন ছাড়িয়ে যায় আগের সব আসরকে। গ্রাফিকসে হাস্যকর সব ভুল, বাজে ক্যামেরার কাজ আর ধারাভাষ্যের দৈন্য নিয়ে তুমুল সমালোচনা হয়েছিল।

এবার টুর্নামেন্ট শুরুর আগের দিন বিসিবির প্রধান নির্বাহী বললেন, গতবারের তিক্ত অভিজ্ঞতা থেকেই এবার ভালো কিছু উপহার দেওয়ার চেষ্টা করছেন তারা।

“আমরা প্রোডাকশনের ব্যাপারে এবার যথেষ্ট গুরুত্ব দিয়েছি। চেষ্টা করেছি সম্ভব সেরা প্রযুক্তিগুলো সংযুক্ত করার। স্পাই ক্যাম, ড্রোন ক্যামেরা আমরা ব্যবহার করব। ঢাকার বাইরে স্পাই ক্যামেরা থাকবে না, চট্টগ্রাম ও সিলেটে ড্রোন থাকবে।”

“আমরা ভুল থেকে শিখছি। গতবার কিছু কিছু ক্ষেত্রে প্রোডাকশনের সমস্যা ছিল, আপনাদের রিপোর্ট দেখেও আমরা চেষ্টা করছি সম্ভব সেরা কিছু উপহার দেওয়ার। এর মধ্যেই ধারাভাষ্যকাররা চলে এসেছেন। আরও সমৃদ্ধ করার প্রয়োজন হলে করা হবে।”

গত আসরে ডিআরএস থাকলেও শুরুতে ছিল না আল্ট্রা এজ। পরে সমালোচনার মুথে আল্ট্রা এজ সংযুক্ত করা হয়েছিল। এবার শুরু থেকেই ডিআরএস থাকছে পুরোপুরিভাবে।

ধারাভাষ্যকার যাদের আনা হয়েছে, তাদের নাম অবশ্য খোলাসা করতে চাইলেন না প্রধান নির্বাহী।