বিশ্বকাপে চোখ রেখে বিপিএলে মিরাজ

একের পর এক ম্যাচে খরুচে বোলিংয়ের মাশুল দিতে হয়েছে জাতীয় দলে জায়গা হারিয়ে। বিশ্বকাপে চোখ রেখে টি-টোয়েন্টি দলে ফিরতে উন্মুখ মেহেদী হাসান মিরাজ। খুলনা টাইগার্সের তরুণ এই অফ স্পিনার উন্নতির প্রমাণ দেওয়ার মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন বঙ্গবন্ধু বিপিএলকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2019, 01:42 PM
Updated : 10 Dec 2019, 01:42 PM

দেশের হয়ে ১৩ টি-টোয়েন্টিতে মোটে ৪ উইকেট নিয়েছেন মিরাজ। ওভার প্রতি দিয়েছেন ৯.১৬ রান, উইকেট প্রতি খরচ করেছেন ৮২.৫০। গত বছরের ডিসেম্বরের পর থেকে এই সংস্করণে রয়েছেন জাতীয় দলের বাইরে। আসছে বছর অস্ট্রেলিয়ায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিজের দাবি জানিয়ে রাখতে এবারের বিপিএলে নিজেকেই চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন মিরাজ।

“আমার মনে হয়, প্রত্যেকটি ম্যাচ অনেক গুরুত্বপূর্ণ। আমি যদি বিপিএলে ভালো পারফরম করতে পারি তাহলে জাতীয় দলে জায়গা পাওয়াটা অনেক সহজ হবে। আর সামনে বিশ্বকাপ আছে। এই বিপিএলটা অনেক বড় একটা টুর্নামেন্ট যেখানে পারফরম করলে হয়তো বিশ্বকাপের মঞ্চে (জায়গা পাওয়াটা) সহজ হয়ে যাবে। চেষ্টা করছি ভালো কিছু করার জন্য।”

বিপিএলে মিরাজের রেকর্ড বেশ ভালো। ৩৯ ম্যাচে ২৮.৮৭ গড়ে নিয়েছেন ৩৩ উইকেট। সেরা ১২ রানে ২ উইকেট। ওভার প্রতি দিয়েছেন ৭.২১ রান।

ব্যাট হাতেও অবদান রাখার ব্যাপারটা ভাবাচ্ছে মিরাজকে। নেটে সুযোগ পেলে লম্বা সময় ব্যাটিং অনুশীলন করে প্রস্তুত করছেন নিজেকে।

“আমি সবসময় ব্যাটিং করতে উপভোগ করি। আর আমার দলের প্রয়োজনে যতটুকু পারি দেওয়ার চেষ্টা করি। সবসময় চেষ্টা করি, দলের প্রয়োজন অনুযায়ী ব্যাটিং করার জন্য। আর অবশ্যই টি-টোয়েন্টিতে খুব বেশি বল পাব না খেলার জন্য। তবে যতটুকু পাব সেটাই যেন কাজে লাগাতে পারি এবং ভালো করতে পারি এটাই আমার চাওয়া।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবারের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে খুলনা।