সফরের সবুজ সংকেতের পর গোলাপি বলের টেস্ট নিয়ে সিদ্ধান্ত

পিসিবির দেওয়া দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাব নিয়ে এখনই ভাবছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পাকিস্তান সফর নিয়ে সরকারের সিদ্ধান্তের অপেক্ষা করছে বোর্ড। বিসিবি পরিচালক জালাল ইউনুস জানান, সফর চূড়ান্ত হলে দিবা-রাত্রির টেস্টের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2019, 03:02 PM
Updated : 9 Dec 2019, 04:46 PM

দেশের মাটিতে পাকিস্তান একটি টেস্ট গোলাপি বলে খেলতে চায় বলে গত রোববার খবর আসে সংবাদ মাধ্যমে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সি উন্মোচন অনুষ্ঠানে জালাল জানান, দিবা-রাত্রির টেস্ট নিয়ে এই মুহূর্তে ভাবছে না বিসিবি।

“আমরা এখনও কোনো সিদ্ধান্ত নেই নাই। এর আগে আমাদের (ছেলেদের) জুনিয়র দল গেছে, মেয়েদের (জাতীয়) দল গেছে। নিরাপত্তার দিক থেকে এই মুহূর্তে আমাদের কোনো অভিযোগ নেই। তবে নিরাপত্তা পরিদর্শনের কাজটা হয়েছে কয়েক মাস আগে। অবশ্যই একেক সময়ে একেকরকম নিরাপত্তা হুমকি থাকে।”

“এই জন্য আবার নিরাপত্তা অ্যাসেস করে যখন আমাদের সরকার চূড়ান্তভাবে সবুজ সংকেত দিবে তখন চিন্তা-ভাবনা করব যাওয়া যাবে কি যাবে না। এই মুহূর্তে সেটা বলা যাচ্ছে না। আর গোলাপি বলে খেলার ব্যাপারটা পরে আসবে, এখন না এটা। আগে সিরিজের ব্যাপারে সিদ্ধান্ত নেব, এরপর চিন্তা করব কোন বলে খেলব।”

গত অক্টোবরে পাকিস্তানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে শ্রীলঙ্কা। অধিনায়কসহ নিয়মিত ১০ খেলোয়াড় সেবার সফরে ছিলেন না। এবার পূর্ণ শক্তির দল নিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে গেছে তারা। বিসিবির গণমাধ্যম ও যোগাযোগ কমিটির প্রধান জালাল জানান, এই সিরিজের দিকে নজর থাকবে তাদের।

“শ্রীলঙ্কা একটা পূর্ণ সিরিজ খেলবে পাকিস্তানে। এটা পাকিস্তানের জন্য ইতিবাচক ব্যাপার। আমরাও এটা পর্যবেক্ষণ করব। এই সিরিজটা যদি কোনো সমস্যা ছাড়া শেষ হয় তাহলে তাদের জন্যই প্লাস পয়েন্ট, আমাদের জন্যও প্লাস পয়েন্ট। যাই বলি আমরা, সিদ্ধান্তটা সরকার থেকে আসতে হবে। জানুয়ারিতে যেহেতু সিরিজ তাই আমার মনে হয়, এই মাসেই (সিদ্ধান্ত) জানতে পারবেন।”

আইসিসির ভবিষ্যৎ সূচি অনুযায়ী, ২ টেস্ট ও ৩ টি-টোয়েন্টির সফরে আগামী মাসের শেষ দিকে পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশের।