পাকিস্তান সফর থেকে ছিটকে গেলেন লাকমল

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় পাকিস্তান সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন শ্রীলঙ্কার সুরঙ্গা লাকমল। অভিজ্ঞ এই পেসারের পরিবর্তে দলে ডাক পেয়েছেন আসিথা ফার্নান্দো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2019, 03:53 PM
Updated : 8 Dec 2019, 03:53 PM

গত কয়েক বছরে টেস্টে শ্রীলঙ্কার সেরা পেসার লাকমল। ২০১৭ সালে দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে লঙ্কানদের ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জয়ে বড় অবদান ছিল তার। এক প্রান্তে রান আটকে রেখে স্পিনারদের উইকেট নেওয়ায় দারুণ সহায়তা করেছিলেন। দুই টেস্টে ৫৮.৩ ওভার বল করে মাত্র ২.২২ ইকোনমিতে নিয়েছিলেন ছয় উইকেট।

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর অবশ্য আর জাতীয় দলে জায়গা পাননি আসিথা। জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের একমাত্র ওয়ানডে ম্যাচে দুই ওভারে ২২ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। নেপালে এসএ গেমসে অনূর্ধ্ব-২৩ দলের হয়ে দারুণ পারফর্ম করে আবারও নির্বাচকদের নজরে এসেছেন। প্রতিযোগিতায় চার ম্যাচে নিয়েছেন ছয় উইকেট। এসএ গেমস শেষ করে প্রথম টেস্টের পর জাতীয় দলে যোগ দেবেন ডানহাতি এই পেসার।

লাকমল ছিটকে যাওয়ার পর স্কোয়াডে আছেন আরও তিন পেসার; লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো ও কাসুন রাজিথা।

১১ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ১৯ ডিসেম্বর, করাচিতে। দুটি ম্যাচই আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।