বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের টিকিটের সর্বনিম্ন মূল্য ১ হাজার

বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য থাকছে তিন ক্যাটেগরির টিকিট। ক্লাব হাউজের টিকিটের মূল্য ১ হাজার টাকা। গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিট আড়াই হাজার টাকা। সালমান খান, ক্যাটরিনা কাইফদের পারফরম্যান্স কাছ থেকে দেখতে চাইলে পেতে হবে মাঠের মাঝখানে বসার টিকিট। সেই টিকিটের জন্য গুনতে হবে ১০ হাজার টাকা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2019, 12:38 PM
Updated : 5 Dec 2019, 12:38 PM

আগামী রোববার বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানের টিকিট বিক্রি শুরু শুক্রবার সকাল থেকে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামের ১ নম্বর গেইট সংলগ্ন টিকিট বুথ ও মিরপুর ১০ নম্বরে সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের বুথে পাওয়া যাবে টিকিট। সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বুথে মিলবে টিকিট।

বিসিবি এর মধ্যেই বিভিন্ন গণমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে জানিয়ে দিয়েছে, উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন বলিউড তারকা সালমান খান, ক্যাটরিনা কাইফ, গান শোনাবেন সনু নিগাম ও কৈলাস খের। বাংলাদেশ থেকে জেমস, মমতাজের নাম নিশ্চিত করেছে বিসিবি। পাশাপাশি বিসিবি প্রধান নাজমুল হাসান জানিয়েছেন, পারফর্ম করবেন বাংলাদেশের আরও অনেক শিল্পী। উদ্বোধনী অনুষ্ঠানের বিপুল অঙ্কের খরচের পুরোটা স্পন্সরশিপ থেকেই পাচ্ছে বিসিবি।

উদ্বোধনী অনুষ্ঠান মাঠে গিয়ে দেখতে হলে সাধারণ দর্শকদের টাকা খরচের পাশাপাশি ভাগ্যকেও পাশে পেতে হবে । মঞ্চের পেছনে ও দুই পাশে গ্যালারির অনেক অংশ ফাঁকা রাখতে হবে। নিরাপত্তার জন্য ফাঁকা থাকবে গ্যালারির আরও কিছু অংশ। এরপর বিসিবির কাউন্সিলর, সরকারী নিরাপত্তা সংস্থাগুলোকে দিতে হবে অনেক টিকিট।

দিন দুয়েক আগে বিসিবি জানিয়েছিল, সাধারণ দর্শকের জন্য টিকিট থাকবে মোটে হাজার পাঁচেক। সেই সংখ্যাটা এখন বাড়ছে। তবে সংখ্যা তার পরও অপ্রতুল, বলছেন নাজমুল হাসান নিজেই।

“চাহিদা কিন্তু অনেক বেশি। চাহিদা এক লাখের উপরে। আমার এখানে হবে হয়তো ১০-১২ হাজার। আমাদের ধারণা অনুযায়ী। এটা ভিআইপিদের টিকিট দেয়ার পর বোঝা যাবে। সাধারণ দর্শকেরা ৭-৮ হাজার টিকিট পাবে হয়তো।”

আগ্রহী দর্শকদের জন্য সান্ত্বনামূলক ব্যবস্থা রাখার কথাও জানালেন বিসিবি প্রধান।

“আমরা যেটা করেছি, আমরা কিছু পয়েন্ট ঠিক করেছি। সাতটি বিভাগে এটা দেখানো হবে বড় পর্দায়। আমরা নিজেরা আয়োজন করছি। ঢাকা শহরে আমরা কিছু পয়েন্ট ঠিক করেছি। টিএসসিতে, গুলশান বা বনানি ক্লাবে একটা, ধানমন্ডি রবীন্দ্র সরোবরে দেখাচ্ছি।”

“মিরপুরে তো বিরাট দর্শক। এখানের দর্শকদের জন্য সিটি ক্লাব মাঠ বা অন্য কোনও মাঠে আমরা আয়োজন করছি। ঢাকা শহরের বিভিন্ন জায়গায় আমরা আয়োজন করার চেষ্টা করছি। এটা করে যে চাহিদা কমে যাবে তা নয়, তবে স্টেডিয়ামে তো এতো দর্শক আনা সম্ভব না।”

উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করবে তিনটি চ্যানেল- মাছরাঙা, গাজী টিভি ও নিউজ ২৪।