ওয়াটলিং-মিচেলের ফিফটির পর চাপে ইংল্যান্ড

আগের ম্যাচের নায়ক বিজে ওয়াটলিং দাঁড়িয়ে গেলেন এবারও। অভিষিক্ত ড্যারিল মিচেলের সঙ্গে গড়লেন শতরানের জুটি। শুরুর ধাক্কা সামাল দিয়ে নিউ জিল্যান্ডের রান গেল চারশর কাছে। শেষ বেলায় দুই উইকেট হারিয়ে হ্যামিল্টন টেস্টে চাপে ইংল্যান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2019, 06:45 AM
Updated : 30 Nov 2019, 06:45 AM

দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেটে ৩৯ রান। ররি বার্নস ২৪ ও জো রুট ৬ রানে ব্যাট করছেন।

৩৩৬ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা। শুরুতেই ডম সিবলিকে ফিরিয়ে দেন টিম সাউদি। তিনে নামা জো ডেনলিকে কট বিহাইন্ড করে ফেরান ম্যাট হেনরি। দিনের বাকি সময়টা নিরাপদে কাটিয়ে দেন বার্নস ও রুট।

এর আগে শনিবার সেডন পার্কে ৩ উইকেটে ১৭৩ রান নিয়ে দিন শুরু করে দ্রুত আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যানকে হারায় নিউ জিল্যান্ড।

প্রথম দিন সেঞ্চুরি তুলে নেওয়া টম ল্যাথামকে বোল্ড করে ফেরান স্টুয়ার্ট ব্রড। হেনরি নিকোলসকে বেশিদূর যেতে দেননি স্যাম কারান।

আগের টেস্টে ডাবল সেঞ্চুরি করা কিপার-ব্যাটসম্যান ওয়াটলিং ষষ্ঠ উইকেটে প্রতিরোধ গড়েন মিচেলকে নিয়ে। দুই জনের ১২৪ রানের জুটিতে তিনশ ছাড়ায় নিউ জিল্যান্ডের সংগ্রহ।

পঞ্চাশ ছোঁয়ার পর বেশি দূর যেতে পারেননি ওয়াটলিং। তাকে ফিরিয়ে স্বাগতিকদের প্রতিরোধ ভাঙেন ব্রড। পরে ফেরান ৮ চার ও এক ছক্কায় ১৫৯ বলে ৭৩ রান করা মিচেলকে।

লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের ছোট ছোট অবদানে প্রথম ইনিংসে নিউ জিল্যান্ড করে ৩৭৫ রান। শেষ বেলায় দুটি উইকেট তুলে নিয়ে হ্যামিল্টন টেস্টে একটু এগিয়ে আছে তারাই।

৭৩ রনে ৪ উইকেট নেন ব্রড। ক্রিস ওকস ৩ উইকেট নেন ৮৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: (আগের দিন শেষে ১৭৩/৩) ১২৯.১ ওভারে ৩৭৫ (ল্যাথাম ১০৫, নিকোলস ১৬, ওয়াটলিং ৫৫, মিচেল ৭৩, স্যান্টনার ২৩, সাউদি ১৮, হেনরি ৫*, ওয়েগনার ০; ব্রড ২৮-৭-৭৩-৪, আর্চার ২৮-৮-৭৫-১, ওকস ৩১-৬-৮৩-৩, কারান ২৩.১-৭-৬৩-২, রুট ৩-০-১৪-০, ওকস ১৩-৫-৩৬-০, ডেনলি ৩-০-১৩-০)

ইংল্যান্ড ১ম ইনিংস: ১৮ ওভারে ৩৯/২ (বার্নস ২৪*, সিবলি ৪, ডেনলি ৪, রুট ৬*; সাউদি ৮-১-২৪-১, হেনরি ৭-৩-১০-১, ওয়েগনার ২-০-৩-০, মিচেল ১-০-১-০)