হেলমেট মাথায় দিয়ে বোলিং!

ব্যাট থেকে ছুটে আসা বল সজোরে লাগল বোলারের মাথায়, উড়ে গিয়ে পার হয়ে গেল সীমানা!  শুনতে বেশ নাটকীয় মনে হলেও অ্যান্ড্রু এলিসের জন্য ব্যাপারটা মোটেই সুখকর ছিল না। বোলার যে ছিলেন তিনিই! গত বছর ফোর্ড কাপের ওই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে নিউ জিল্যান্ডের এই অলরাউন্ডার এবার দারুণ সাবধানী। বল করছেন হেলমেট মাথায় দিয়ে!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2019, 11:35 AM
Updated : 27 Nov 2019, 12:44 PM

নিউ জিল্যান্ডের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টের তৃতীয় প্রিলিমিনারি ফাইনালে গত বছর মুখোমুখি হয়েছিল অকল্যান্ড ও এলিসের দল ক্যান্টারবুরি। সেই ম্যাচেই জিত রাভালের একটি জোরালো শট লাগে ফলো থ্রুতে থাকা এলিসের মাথায়। মাথায় ছোবল দিয়ে আরও প্রায় ৭০ মিটার উড়ে গিয়ে পড়ে সীমানার বাইরে।

আঘাতটা প্রথমে গুরুতর মনে হলেও কনকাশন টেস্টে উতরে গিয়েছিলেন এলিস। পরে আরও ৬ ওভার বল করে নিয়েছিলেন দুই উইকেট, তার মধ্যে ছিল রাভালের উইকেটটিও।

 

আঘাত পাবার পর ক্রিকেটারদের সুরক্ষার ব্যাপারে নিউ জিল্যান্ড ক্রিকেটকে (এনজেডসি) আরও তৎপরতা দেখানোর আহবান জানিয়েছিলেন নিউ জিল্যান্ডের হয়ে ১৫টি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলা এই পেস বোলিং অলরাউন্ডার।

টুর্নামেন্টে এবারের আসরে অবশ্য বোর্ডের তৎপরতার জন্য অপেক্ষা করেননি এলিস। অনেকটা হকি গোলকিপারদের হেলমেটের মতো বিশেষ এক হেলমেট পরে এই মৌসুমে করে চলেছেন বোলিং। যা সুরক্ষা দিচ্ছে তার মাথা, মুখমণ্ডলকে।   

টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৪ ম্যাচ খেলে ৮ উইকেট নিয়েছেন এলিস। ধরে নেওয়া যায়, হেলমেটের অনভ্যস্ততা কিংবা অস্বস্তি তার বোলিংয়ে খুব একটা প্রভাব ফেলছে না!