আর্চারের কাছে ক্ষমা চাইল নিউ জিল্যান্ড ক্রিকেট

নিউ জিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া টেস্টে বর্ণবাদের শিকার হয়েছিলেন ইংল্যান্ডের ফাস্ট বোলার জফরা আর্চার। এই ঘটনায় আর্চারের কাছে ক্ষমা চেয়েছেন নিউ জিল্যান্ড ক্রিকেটের প্রধান ডেভিড হোয়াইট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2019, 02:22 PM
Updated : 26 Nov 2019, 02:22 PM

মঙ্গলবার হ্যামিল্টনে টিম হোটেলে গিয়ে আর্চারের কাছে দু:খ প্রকাশ করেন হোয়াইট।

এর আগের দিন ম্যাচ শেষে নিজের টুইটার পেজে বর্ণবাদের শিকার হওয়ার বিষয়টি প্রকাশ করেন আর্চার। তার অভিযোগের ভিত্তিতে ঐ দিনই দুই দলের ক্রিকেট বোর্ডই তদন্তে নামে।

আগামী শুক্রবার হ্যামিল্টনে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। এই ম্যাচে যেন একই ঘটনার পুনারাবৃত্তি না হয়, এজন্য অতিরিক্ত নিরাপত্তা প্রদানের নিশ্চয়তা দিয়েছেন হোয়াইট।

“মাত্রই তার সঙ্গে কথা বলেছি আমি। তাকে বলেছি, আমাদের দেশে তাকে যে অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে, সেজন্য আমরা খুবই দু:খিত ও ভীষণ হতাশ। আমরা তার সঙ্গে দেখা করতে এসেছি বলে সে  কৃতজ্ঞতা প্রকাশ করেছে।”

অভিযুক্ত ব্যক্তিকে আটক করা গেলে পুলিশে সোপর্দ করা হবে ও আজীবনের জন্য ক্রিকেট মাঠে প্রবেশ নিষিদ্ধ করা হবে বলে আস্বস্ত করেছেন হোয়াইট।

নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন এর মধ্যেই জানিয়েছেন, যত দ্রুত সম্ভব আর্চারের সঙ্গে দেখা করে ক্ষমা চাইবেন তিনিও।

বারবাডোজে জন্ম নেওয়া আর্চার অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ওয়েস্ট ইন্ডিজ দলে খেলেছেন। পরে চলে এসেছেন ইংল্যান্ডে। আন্তর্জাতিক ক্রিকেটে আর্বিভাবের পর থেকেই সোরগোল ফেলে দিয়েছেন দারুণ পারফরম্যান্সে। বে ওভালে নিউ জিল্যান্ডের কাছে ইনিংস ও ৬৫ রানে হারা ম্যাচে ৩৪ রান করার পাশাপাশি এক উইকেট নিয়েছিলেন এই ২৪ বছর বয়সী।