গেইলদের ম্যাচ দিয়ে শুরু এবারের বিপিএল

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। এবারের আসরে চট্টগ্রামের হয়ে খেলবেন টি-টোয়েন্টি জগতের সবচেয়ে বড় নাম ক্রিস গেইল। প্রথম দিনের আরেক ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2019, 01:59 PM
Updated : 25 Nov 2019, 01:59 PM

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীকে সামনে রেখে হতে যাওয়া এই বিশেষ বিপিএলের খেলা শুরু আগামী ১১ ডিসেম্বর। টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান হবে ৮ ডিসেম্বর। বিসিবি সভাপতি নাজমুল হাসান আগেই জানিয়েছেন, উদ্বোধনী আয়োজন এতটা জাঁকজমকপূর্ণ হবে, যা আগে কখনোই হয়নি।

যথারীতি মিরপুর ছাড়া খেলা হবে আর কেবল সিলেট ও চট্টগ্রামে। ৩ শহরে খেলা হলেও টুর্নামেন্ট হবে ৫ ধাপে। প্রাথমিক রাউন্ডে প্রতিদিনই খেলা হবে দুটি করে। সব দলই দিনের ম্যাচ খেলবে ৬টি, রাতের ম্যাচ ৬টি।

শুধু শুক্রবারে দিনের প্রথম ম্যাচ শুরু দুপুর ২টায়, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭টায়। শনিবারসহ অন্য দিনগুলোয় প্রথম ম্যাচ শুরু সাড়ে ১২টায়, দ্বিতীয় ম্যাচ ৫টা ২০ মিনিটে।

১১ থেকে ১৪ ডিসেম্বর প্রথম ধাপ হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। দুই দিন বিরতি দিয়ে ১৭ ডিসেম্বর থেকে খেলা চট্টগ্রামে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে খেলা হবে ১৭ ও ১৮ ডিসেম্বর, ২০ ও ২১ ডিসেম্বর, ২৩ ও ২৪ ডিসেম্বর। মাঝে ১৯ ও ২২ ডিসেম্বর থাকবে বিশ্রাম।

২৫ ও ২৬ ডিসেম্বর আবার দুই দিনের বিরতি। ২৭ ডিসেম্বর থেকে ফের শুরু হবে মিরপুর পর্ব। চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

সিলেটে খেলা হবে তিন দিন, ২ থেকে ৪ জানুয়ারি। আবার মিরপুর পর্ব শুরু ৭ জানুয়ারি থেকে।

টুর্নামেন্টের এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার হবে ১৩ জানুয়ারি। দ্বিতীয় কোয়ালিফায়ার ১৫ জানুয়ারি। ফাইনাল ১৭ জানুয়ারি। শেষ চারের লড়াই ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।