বিসিবি সভাপতির অভিযোগ নিয়ে ‘চুপ’ মুমিনুল

অধিনায়ক হিসেবে প্রথম সিরিজটা ভীষণ কঠিন কেটেছে মুমিনুল হকের। নিজের ব্যাটে নেই রান। দল দুই ম্যাচেই হেরেছে বাজেভাবে। এরই মাঝে নাজমুল হাসান অভিযোগ করেন, কলকাতা টেস্টে টস জিতে বোলিং নেওয়ার কথা থাকলেও ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি মুমিনুল হক।

ক্রীড়া প্রতিবেদককলকাতা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 11:31 AM
Updated : 24 Nov 2019, 01:51 PM

রোববার শেষ হওয়া ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া মুমিনুল মনে করেন, বিসিবি সভাপতির এই মন্তব্যের উত্তর দেওয়ার জন্য তিনি সঠিক ব্যক্তি নন।

কলকাতা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে বিসিবি সভাপতি জানান, দিবা-রাত্রির টেস্টে টস জিতলে ফিল্ডিং নেওয়ার কথা বলেছিলেন কোচ ও অধিনায়ক। তাই পরে দল ব্যাটিং নেওয়ায় নাকি বড় ধাক্কা খান বোর্ড প্রধান।

কলকাতা টেস্টে ইনিংস ও ৪৬ রানে হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে রোববার ইডেন গার্ডেনসে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা মুমিনুলের কাছে জানতে চাওয়া হয় বিসিবি সভাপতির মন্তব্য নিয়ে।

“দেখুন, আমি তো সামনা সামনি ছিলাম না। আপনাদের যেহেতু বলেছেন, সেই হিসেবে আমার মন্তব্য করা ঠিক না। আমার মনে হয় না, এই বিষয়ে কথা বলার জন্য আমি সঠিক ব্যক্তি। আমার মনে হয় না, আমি এই ব্যাপারে মন্তব্য করতে পারব।”

তৃতীয় দিন ৪৭ মিনিটের মধ্যে ম্যাচের নিষ্পত্তি হয়ে গেছে। এখনও টস জিতে ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত ঠিক বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক।

“টস জিতে আমরা যদি ফিল্ডিং করতাম … ওরা ঠিকই (বড় ইনিংস খেলত)। পরে আমাদের ওই একই চ্যালেঞ্জের কিন্তু মুখোমুখি হতে হতো। লাল বলের চেয়ে নতুন গোলাপি বলে কিন্তু চ্যালেঞ্জ অনেক বেশি। যখন শিশির পড়ে, বল ভেজে, তখন এর মুভমেন্ট অনেক কমে আসে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক