পাঁচে ব্যাট করে খুশি মুশফিক!

কিপিং ছেড়ে খেলছেন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে। তামিম ইকবাল ও সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দলকে পথ দেখানোর বাড়তি দায়িত্ব তার কাঁধে। তারপরও গুরুত্বপূর্ণ চার নম্বর পজিশনে ব্যাট করছেন না মুশফিকুর রহিম। বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, পাঁচ নম্বরে ব্যাট করে খুশি এই ডান হাতি ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদককলকাতা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2019, 06:11 PM
Updated : 22 Nov 2019, 07:41 PM

টেস্টে দলের সেরা ব্যাটসম্যান সাধারণত চারে ব্যাট করেন। কিপিং করলে মুশফিক ব্যাট করেন ছয়ে, গ্লাভস ছাড়ার পর উন্নতি হয়েছে স্রেফ এক ধাপ।

দলের সবচেয়ে ভালো টেকনিক মুশফিকের। অভিজ্ঞতায় যে কারোর চেয়ে এগিয়ে। ভারতে যেখানে উঁচুমানের বোলিংয়ের বিপক্ষে আঁটসাঁট টেকনিক সবচেয়ে বেশি দরকার, সেখানে তাকে খেলানো হচ্ছে বেশ পেছনে।

মুশফিককে চারে না খেলানো নিয়ে সমালোচনা হচ্ছে প্রথম টেস্ট থেকে। দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা শেষে ডমিঙ্গো জানালেন, পাঁচেই নাকি খুশি মুশফিক।

“মুশফিক পাঁচে ব্যাট করে খুশি। এতে আমরা মিডল অর্ডারে অভিজ্ঞ ব্যাটসম্যানদের পাচ্ছি। একই সঙ্গে আমাদের তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে হবে।”

চারে ব্যাট করছেন মোহাম্মদ মিঠুন। ঘরোয়া ক্রিকেটে লম্বা সময় ধরে খেলা এই ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেটে খুব একটা অভিজ্ঞ নন। তার সম্ভাবনা, সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই প্রধান কোচের। তিনি জানালেন, ভালো টেকনিকের জন্যই চারে খেলানো হচ্ছে মিঠুনকে।

“মিঠুনের মতো খেলোয়াড়দের ভালো একটি ভবিষ্যত আছে। সে কেবল তার ষষ্ঠ টেস্ট খেলছে। আমরা মনে করি, ওর টেকনিক ভালো, যে কারণে ওকে চার নম্বরে খেলানোর সিদ্ধান্ত নিয়েছি।”