সাইফের জন্য মুমিনুলের আক্ষেপ

আগের টেস্টে দুই ওপেনারের ব্যর্থতায় দুয়ার খুলে গিয়েছিল সাইফ হাসানের জন্য। কলকাতা টেস্টে হতে পারতো অভিষেক। চোটের জন্য ছিটকে যাওয়া এই তরুণ ওপেনারের জন্য আক্ষেপ ঝরল মুমিনুল হকের কণ্ঠে।

ক্রীড়া প্রতিবেদককলকাতা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2019, 12:27 PM
Updated : 21 Nov 2019, 12:27 PM

ঘরোয়া ক্রিকেটে রান বন্যা বইয়ে দিয়ে টেস্ট দলে ডাক পেয়েছিলেন সাইফ। বড় দৈর্ঘ্যের ম্যাচের জন্য বাংলাদেশের সবচেয়ে সম্ভাবনাময় তরুণদের একজন ২১ বছর বয়সী এই ব্যাটসম্যান। বাংলাদেশ ‘এ’, ইমার্জিং দল সব জায়গাতেই পেয়েছেন রান।

প্রথম টেস্টে বদলি নেমে দ্বিতীয় সকালে চেতেশ্বর পুজারার ক্যাচ নিতে গিয়ে ডান হাতের কণিষ্ঠায় চোট পান সাইফ। সেরে ওঠেননি এখনও, উল্টো সেলাইয়ের নিচের জায়গা ফাঁক হয়ে গেছে। মুমিনুল জানালেন, ছিটকে না গেলে হয়তো সুযোগ পেতে পারতেন তিনি।

“আমার মনে হয়, এটা ওর জন্য ভালো সুযোগ ছিল। চোটের ওপর তো কারও হাত নেই। ওর জায়গায় যে খেলবে তার জন্য এটা হয়তো নতুন সুযোগ।”

ইন্দোর টেস্টে মোটেও ভালো করতে পারেনি বাংলাদেশের উদ্বোধনী জুটি। দুই ইনিংসেই ৬ রান করে করেন ইমরুল কায়েস ও সাদমান ইসলাম। ক্রিজে শুরু থেকেই নড়বড়ে ছিলেন দুই জন। ইশান্ত শর্মা ও উমেশ যাদবের বোলিংয়ে তাদের টেকনিকের দুর্বলতা স্পষ্ট হয়ে গেছে। আঁটসাঁট টেকনিকের জন্য পরিচিত সাইফের আগমণী বার্তা জানানোর মঞ্চ হতে পারতো কলকাতা টেস্ট।

দুই ওপেনারকে ইডেনে সাবধানী ব্যাটিংয়ের পরামর্শ দিলেন মুমিনুল।

“আমাদের মনোযোগ একটু বেশি রাখতে হবে। যে ভুলগুলো করেছি, সেগুলো না করার চেষ্টা করতে হবে। ব্যাটসম্যানদের ধৈর্য ধরতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক