শামসুর-মার্শালের সেঞ্চুরি, আল আমিনের আক্ষেপ

সেঞ্চুরি পূরণের পর বেশি দূর এগোতে পারলেন না শামসুর রহমান ও অধিনায়ক মার্শাল আইয়ুব। পরে দারুণ এক ইনিংসে দলকে লিড এনে দিলেন আল আমিন। তবে আট রানের জন্য পেলেন না সেঞ্চুরির দেখা। শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসের শুরুতেই বরিশালের তিন উইকেট তুলে নিয়ে তাদের চাপে রেখেছে ঢাকা মেট্রো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2019, 11:30 AM
Updated : 18 Nov 2019, 11:30 AM

জাতীয় লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৩০ রান তুলেছে বরিশাল। ফজলে মাহমুদ ১৯ ও নুরুজ্জামান ১ রানে অপরাজিত আছেন। প্রথম ইনিংসে ৪৬৬ রান করা মেট্রোর চেয়ে ২২ রানে পিছিয়ে আছে তারা।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে সোমবার প্রথম ইনিংসে ২ উইকেটে ২২৫ রান নিয়ে দিন শুরু করে মেট্রো। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান শামসুর ও মার্শাল ফেরেন সেঞ্চুরি করেই। ১০৩ রান করে সোহাগ গাজীর বলে বোল্ড হয়ে যান শামসুর। ১০৯ রান করে রান আউট মার্শাল। টিকতে পারেননি সৈকত আলীও।

পঞ্চম উইকেটে জাবিদ হোসেনকে নিয়ে ১১২ রানের জুটি গড়েন আল আমিন। ৯টি চার ও ২ ছক্কায় ৯২ রান করে চা বিরতির ঠিক আগে ফজলে মাহমুদের বলে বোল্ড হয়ে যান ডানহাতি এই ব্যাটসম্যান। পরের বলে শরিফুল্লাহকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন মাহমুদ।

লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে দলকে ৫২ রানের গুরুত্বপূর্ণ লিড এনে দেন জাবিদ। ৬২ রানে অপরাজিত থাকেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

৯৮ রানে ৩ উইকেট নিয়ে বরিশালের সেরা বোলার সোহাগ। দুটি করে উইকেট নেন দুই বাঁহাতি স্পিনার মাহমুদ ও মনির হোসেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই শাহরিয়ার নাফিসকে হারায় বরিশাল। তাসকিন আহমেদের বলে বোল্ড হয়ে যান অভিজ্ঞ ব্যাটসম্যান। আবু সায়েম ও কিপার-ব্যাটসম্যান শামসুল ইসলামকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন আরাফাত সানি।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল ১ম ইনিংস: ১০৮.২ ওভারে ৪১৪

ঢাকা মেট্রো ১ম ইনিংস: (আগের দিন ২২৫/২) ১৪০.৩ ওভারে ৪৬৬ (আজমির ১৬, রাকিন ২৩, শামসুর ১০৩, মার্শাল ১০৯, আল আমিন ৯২, সৈকত ১০, জাবিদ ৬২*, শরিফুল্লাহ ০, আরাফাত ৩১, আসিফ ০, তাসকিন ৪; রাব্বি ১৯-২-৮৪-০, লিখন ১১-৩-৩২-১, মনির ৪৩-৫-১২৮-২, নুরুজ্জামান ১০-০-২৯-০, সোহাগ ৩১.৩-০-৯৮-৩, মঈন ৪-০-২১-০, ফজলে ৯-০-২৬-২, সালমান ১৩-৩-৩৫-১)

বরিশাল ২য় ইনিংস: ১৬ ওভারে ৩০/৩ (নাফীস ১, সায়েম ৯, ফজলে ১৯*, শামসুল ০, নুরুজ্জামান ১*; শরিফউল্লাহ ৩-০-১২-০, সানি ৭-৫-১০-২, তাসকিন ৬-২-৮-১)