গোলাপি বলে আল আমিন-মুস্তাফিজের প্রস্তুতি

বাংলাদেশ রক্ষণাত্মক কৌশল থেকে বেরিয়ে আসতে পারলে দুই জনের একজন খেলতে পারতেন ইন্দোর টেস্টে। তবে পরের ম্যাচে মিলতে পারে সুযোগ। একাদশে জায়গা না পাওয়া আল আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমানকে দেখা যেতে পারে কলকাতা টেস্টে। দুই পেসার গোলাপি বলে অনুশীলন করে প্রস্তুত করছেন নিজেদের।

ক্রীড়া প্রতিবেদকইন্দোর থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2019, 03:36 PM
Updated : 15 Nov 2019, 03:51 PM

হলকার স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার পর সাইফ হাসান, আল আমিন, মুস্তাফিজদের নিয়ে আসেন ড্যানিয়েল ভেটোরি, শার্ল ল্যাঙ্গাভেল্ট ও রায়ান কুক। ফ্লাড লাইটের আলোয় গোলাপি বলে বেশ কিছুক্ষণ তরুণ ওপেনারকে বোলিং করেন আল আমিন ও মুস্তাফিজ। দুই পেসারকেই দেখা গেল বেশ সুইং পেতে।  

লাঞ্চ বিরতিতে গোলাপি বলে অনেকটা সময় বোলিং করেছিলেন নাঈম হাসান। তরুণ অফ স্পিনার ফ্লাড লাইটে আর বোলিং করেননি। সাইফকে কিছু বল করেন স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেটোরি।

ইন্দোর টেস্টে খেলার সম্ভাবনা ছিল ছন্দে থাকা সাইফের। শেষ পর্যন্ত দল বেছে নেয় অভিজ্ঞ ইমরুল কায়েসকে। প্রথম ইনিংসে খুব একটা ভালো করেননি বাঁহাতি এই ওপেনার।

গোলাপি বলে স্পিনারদের জন্য খুব একটা সহায়তা থাকে না। পেসারদের ওপরই বেশি নির্ভর করতে হয়। ইন্দোরে তৃতীয় পেসার না খেলানো বাংলাদেশ নিশ্চয়ই একই ভুল করতে চাইবে না নিজেদের প্রথম দিবা-রাত্রির টেস্টে। তাই প্রথম টেস্টের ফাঁকে যতটা সম্ভব প্রস্তুতি নিচ্ছে দ্বিতীয় টেস্টের।

একই সময়ে গোলাপি বলে অনুশীলন করেছে ভারতীয় ক্রিকেটাররাও। শুরুতে কিছুক্ষণ ব্যাটিং করেন চেতেশ্বর পুজারা। পরে আসেন শুভমান গিল, হনুমা বিহারী, রিশাভ পান্তরা। কলকাতা ম্যাচটি হতে যাচ্ছে ভারতেরও প্রথম দিন-রাতের টেস্ট। প্রস্তুতিতে পিছিয়ে থাকছে না তারাও।  

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক