হৃদয়-শামীমের ঝড়ো ব্যাটিংয়ে যুবাদের জয়

চ্যালেঞ্জিং রান তাড়ায় শুরুতে তালগোল পাকানো যুবাদের পথ দেখালেন তৌহিদ হৃদয় ও শামীম হোসেন। দুই মিডল অর্ডার ব্যাটসম্যানের দৃঢ়তায় শেষ পর্যন্ত শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে সহজেই হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2019, 12:29 PM
Updated : 11 Nov 2019, 02:27 PM

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সোমবার ৫ উইকেটে জিতেছে বাংলাদেশ। ঘূর্ণিঝড় বুলবুলের কারণে প্রথম যুব ওয়ানডে ভেসে গিয়েছিল বৃষ্টিতে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ৩১ ওভারে। ৭ উইকেটে ২০৯ রান করে সফরকারীরা। ৪২ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ লক্ষ্যে পৌঁছে যায় ২৫.৪ ওভারেই।

দলকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়ে আউট হন শামীম। এর আগে ৬১ বলে ৯টি চার ও পাঁচ ছক্কায় খেলেন ৯৫ রানের বিস্ফোরক এক ইনিংস। দলের জয়কে সঙ্গে নিয়ে মাঠ ছাড়া হৃদয় ৫৬ বলে সাত চার ও তিন ছক্কায় করেন ৮২ রান।

এর আগে বল হাতেও অবদান রাখেন শামীম। টস হেরে ব্যাটিংয়ে নামা লঙ্কানদের ৪০ রানের উদ্বোধনী জুটি ভাঙেন এই অফ স্পিনিং অলরাউন্ডার।

পঞ্চম উইকেটে যখন আবার চোখ রাঙাচ্ছিল শ্রীলঙ্কা, তখনও ইনিংসে তাদের সর্বোচ্চ ৬৩ রানের জুটি ভাঙেন শামীম। আউট করেন ৭৫ বলে ৯টি চার ও এক ছক্কায় ৭৮ রান করা ওপেনার নাভোদ পারানাভিথানাকে।

শেষ দিকে গামাগে দিনুশার ৩৪ বলে ৪১ ও চামিন্দু পিউমলের ২০ বলে ৩০ রানের ক্যামিও ইনিংসে লড়াই করার মতো সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা।

রান তাড়ায় শুরুতেই আমশি ডি সিলভার বোলিং তোপে পড়ে বাংলাদেশ। দ্বিতীয় ওভারে বিদায় নেন তানজিদ হাসান। থিতু হয়ে আউট হন পারভেজ হোসেন ও মাহমুদুল হাসান। ৪২ রানের মধ্যে শাহাদাত হোসেনও ফিরে গেলে বিপদে পড়ে যায় স্বাগতিকরা।

পঞ্চম উইকেটে ১৬১ রানের দুর্দান্ত জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে যান হৃদয় ও শামীম। সাদুনের বলে এলবিডব্লিউ হয়ে শামীম ফেরার সময় দল ছিল জয় থেকে ৭ রান দূরে।

সিরিজের পরের তিন ম্যাচ হবে ১৪, ১৭ ও ১৯ নভেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল: ৩১ ওভারে ২০৯/৭ (পারানাভিথানা ৭৮, সামাজ ১০, রাসান্থা ৩৩, দনাঞ্জয়া ০,থারিন্দু ৫, দিনুশা ৪১, পিয়ুমাল ৩০*, সঞ্জয়া ২, থারাকা ৩*; তানজিম ৬-১-৪৭-১, অভিষেক ৬-০-৪২-১, শরিফুল ৭-০-৪১-২, শামীম ৭-০-৪১-২, রকিবুল ৬-০৩৭-২)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ২৫.৪ ওভারে ২১০/৫ (তানজিদ ২, পারভেজ ৮, মাহমুদুল ১১, হৃদয় ৮২*, শাহাদাত ৩, শামীম ৯৫, আকবর ১*; মাদুশাঙ্কা ৫-০-৩৮-১, আমশি ৬-০-৩৬-৩, সঞ্জয়া ৬-০-৪৬-০, পিয়ুমাল ২-০-২২-০, থারাকা ৩.৪-০-৪২-১, দনাঞ্জয়া ১-০-১৩-০, থারিুন্দু ২-০-১৩-০)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: শামীম হোসেন

সিরিজ: ৫ ম্যাচের সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১-০তে এগিয়ে