অপুর ৫ উইকেটের পর মজিদ-রকিবুলের ফিফটি

নাসির হোসেন ও তানবীর হায়দারের ব্যাটে বড় সংগ্রহের পথে ছিল রংপুর। দারুণ বোলিংয়ে তা হতে দেননি নাজমুল ইসলাম অপু। পাঁচ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষকে। আব্দুল মজিদ ও রকিবুল ইসলামের ফিফটিতে ঢাকার শুরুটা ভালো হলেও শেষ বিকেলে দ্রুত উইকেট হারিয়ে স্বস্তিতে নেই তারাও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2019, 12:15 PM
Updated : 10 Nov 2019, 12:16 PM

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রোববার প্রথম স্তরের ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ২৩৪ রান করে রংপুর। দিন শেষে ঢাকার সংগ্রহ ৫ উইকেটে ১৯৫ রান। ৫ উইকেট হাতে নিয়ে এখনও তারা ৩৯ রানে পিছিয়ে। অধিনায়ক নাদিফ চৌধুরী ২৬ ও আরাফাত সানি ২ রানে অপরাজিত আছেন।

দিনের শুরুতে ৮৯ রানের জুটিতে দলকে এগিয়ে নেন নাসির ও তানবীর। জুটি ভাঙার পর বেশি দূর যেতে পারেনি রংপুর। সবচেয়ে বেশি ভুগিয়েছেন অপু। আগের দিন এক উইকেট নেওয়া এই বাঁ-হাতি স্পিনার এদিন নেন চারটি।

১০০ বলে ৪৭ রান করা তানবীরকে ফিরিয়ে জুটি ভাঙেন অপু। নবম ব্যাটসম্যান হিসেবে নাসিরকে কট বিহাইন্ড করে ২৭ বছর বয়সী এই স্পিনার ক্যারিয়ারে চতুর্থবারের মতো পান ৫ উইকেট। ৪১ রানে শেষ ৫ উইকেট হারায় রংপুর।

১৫৮ বলে ১০ চার ও এক ছক্কায় ৭০ রান করেন নাসির। ৬৫ রানে ৫ উইকেট নেন অপু।

ইনিংসের শুরুতে জয়রাজকে হারানোর ধাক্কা দ্বিতীয় উইকেটে কাটিয়ে ওঠে ঢাকা। ১১০ রানের জুটি গড়েন আব্দুল মজিদ ও রকিবুল ইসলাম। ৮০ বলে চারটি চার ও তিনটি ছক্কায় ৫২ রান করা ওপেনার মাজিদকে ফিরিয়ে জুটি ভাঙেন ১৭ বছর বয়সী লেগ স্পিনার রিশাদ হোসেন।

শেষ বিকেলে দ্রুত তিন উইকেট তুলে নেন ১৯ বছর বয়সী পেসার মুকিদুল ইসলাম। ১১১ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৬৭ রান করে ফেরেন রকিবুল।

২৮ রানে ৩ উইকেট নেন মুকিদুল।  

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম স্তরের আরেক ম্যাচে প্রথম দিনের খেলা ভেসে যাওয়ার পর দ্বিতীয় দিনে হয়েছে মোটে ১২ ওভার। শেষ বিকেলে খুলনার বিপক্ষে টস হেরে ব্যাটিং করা রাজশাহী বিনা উইকেটে করেছে ৩৬ রান।

২৬ রান নিয়ে ক্রিজে আছেন মিজানুর রহমান, সঙ্গী অভিষেক মিত্র আছেন ৯ রান নিয়ে।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৮১.৩ ওভারে ২৩৪(আগের দিন ১১০/৫) (রিশাদ ০, মারুফ ০, সোহরাওয়ার্দী ৫৭, নাঈম ২৩, নাসির ৭০, আরিফুল ১৫,  তানবীর ৪৭, ধীমান ১১, আলাউদ্দিন ৪, আব্দুর রহমান ০, মুকিদুল ০*; শাহাদত ১২-২-৫০-২, সালাউদ্দিন ১৯.৩-৫-৫৬-৩, অপু ৩৪-৮-৬৫-৫, আরাফাত ৩-০-১৮-০, শুভাগত ১০-০-২৬-০, তাইবুর ৩-০-১৮-০)

ঢাকা ১ম ইনিংস: ৪৯.৪ ওভারে ১৯৫/৫ (জয়রাজ ৯, মজিদ ৫২, রকিবুল ৬৭, তাইবুর ৩৪, শুভাগত ১, নাদিফ ২৬*, সানি ২*; আলাউদ্দিন ১১-২-২৮-০, আরিফুল ১০-২-৩৫-১, মুকিদুল ১০-২-২৮-৩, সোহরাওয়ার্দী ৩-০-২৯-০, রিশাদ ১২-২-৬৬-১, আব্দুর রহমান ৩.৪-০-৬-০)