'ম্যাচ উইনার' মুস্তাফিজের অপেক্ষায় ডমিঙ্গো

দলকে ব্রেক থ্রু এনে দিতে পারছেন না। রান আটকানোর ক্ষেত্রেও হচ্ছেন না খুব একটা কার্যকর। ভারত সফরে বাংলাদেশ দলের মূল পেসার মুস্তাফিজুর রহমানের পারফরম্যান্স এখন পর্যন্ত ভীষণ সাদামাটা। তবে দ্রুত তিনি ছন্দে ফিরে দলকে ম্যাচজয়ী পারফরম্যান্স উপহার দেবেন বলে আশাবাদী কোচ রাসেল ডমিঙ্গো।

ক্রীড়া প্রতিবেদকনাগপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2019, 10:44 AM
Updated : 9 Nov 2019, 10:44 AM

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ২ ওভারে ১৫ রান দিয়ে উইকেট পাননি মুস্তাফিজ। গত বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে ৩.৪ ওভারে দেন ৩৫ রান, এবারও পাননি উইকেটের দেখা। এ বছর এখন পর্যন্ত খেলা ছয়টি টি-টোয়েন্টিতে ৪৩.৭৫ গড় ও ৩১.০ স্ট্রাইক রেটে পেয়েছেন ৪ উইকেট।

তবে মুস্তাফিজের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে খুব একটা চিন্তিত নন ডমিঙ্গো। নাগপুরে রোববার হতে যাওয়া তৃতীয় টি-টোয়েন্টির আগের দিন সংবাদ সম্মেলনে তিনি আশা প্রকাশ করেন, ভালো পারফরম্যান্সের খুব কাছাকাছি আছেন মুস্তাফিজ।

“সে মানসম্পন্ন একজন বোলার। সে ম্যাচ উইনার ও আমাদের সবচেয়ে অভিজ্ঞ বোলারদের একজন। আমরা জানি, একটা বড় পারফরম্যান্সের খুব কাছাকাছি আছে সে। এই সংস্করণে বোলারদের ওপর বেশ চাপ থাকে, বিশেষ করে দারুণ ব্যাটিং দলের বিপক্ষে ভালো উইকেটে যদি আপনাকে ভেজা বলে বল করতে হয়।”

রাজকোটে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ১৫৩ রান ২৬ বল ও ৮ উইকেট হাতে রেখেই পেরিয়ে গিয়েছিল ভারত। ৪৩ বলে ৮৫ রান করে দলের জয়ের পথ সহজ করে দেন রোহিত শর্মা। তবে সেই ম্যাচে নিজের দলের বোলারদের বেশি রান খরচার পেছনে শিশিরের বড় ভূমিকা দেখছেন বাংলাদেশ কোচ।

“প্রথম ম্যাচে আমরা ভালো বোলিং করেছিলাম। দ্বিতীয় ম্যাচে, দারুণ উইকেটে অসাধারণ একজন ব্যাটসম্যানের বিপক্ষে আমাদেরকে ভেজা বলে বোলিং করতে হয়েছিল। টি-টোয়েন্টি ক্রিকেটে এমনটা ঘটে। তাই, পেস বোলিং নিয়ে তেমন কোনো দুশ্চিন্তা নেই।”