ছোট ছোট ভুল এড়াতে পারলে সিরিজ জিতব: শফিউল

রাজকোটে হারের পর যতটা দেখাচ্ছে ততটা বাজে অবস্থায় নেই বাংলাদেশ, ব্যাটিং সহায়ক উইকেটে তাদের বোলিং যত দুর্বল দেখাচ্ছে আসলে ততটা নয়-এমনটাই দাবি শফিউল ইসলামের। এই পেসার মনে করেন, ছোট ছোট ভুলগুলো এড়াতে পারলে পাল্টে যাবে পরিস্থিতি। নাগপুরে নিজেদের ঠিকঠাক মেলে ধরতে পারলে সিরিজ জিতবে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকরাজকোট থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2019, 09:34 AM
Updated : 8 Nov 2019, 09:34 AM

দিল্লিতে ৭ উইকেটে জিতেছিল বাংলাদেশ। রাজকোটে ৮ উইকেটে জিতে সমতা এনেছে ভারত। নাগপুরে রোববার সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দল দুটি।

রাজকোট থেকে নাগপুর যাওয়ার আগে শফিউল জানান, দ্বিতীয় টি-টোয়েন্টি ভুলে নাগপুরে নতুন শুরুর দিকে তাকিয়ে বাংলাদেশ।

“অবশ্যই আমাদের এখনও সুযোগ আছে, যদি আমরা ভালো ক্রিকেট খেলি। প্রথম ম্যাচটা যেরকমভাবে খেলেছি, সেরকম যদি খেলতে পারি। আর এই ম্যাচে কিছু ছোট ছোট ভুল ছিল, যদি আমরা সামনের ম্যাচে এই ভুলগুলো না করি, অবশ্যই, আমাদের সিরিজ জেতা সম্ভব। আশা করি, আমরা দৃঢ়ভাবে ঘুরে দাঁড়াব।”

সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে দলকে ভালো শুরু এনে দিয়েছিলেন লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখ। সেটা ধরে রাখতে পারেনি সফরকারীরা। বড় সংগ্রহের আশা জাগিয়েও থেমে যায় দেড়শ ছাড়িয়ে। সেই পুঁজি নিয়ে লড়াইও করতে পারেনি বাংলাদেশ। বেশিরভাগ বোলার খুঁজে পাননি সঠিক লাইন ও লেংথ। শফিউল আত্মবিশ্বাসী পরের ম্যাচে দেখা যাবে অন্য এক বাংলাদেশকে।

“আমরা ব্যাটিংয়ে-বোলিংয়ে ছোট ছোট কিছু ভুল করেছি। সেগুলা নিয়ে আমরা কাজ করব। ওই ত্রুটি-বিচ্যুতিগুলো যদি আমরা জয় করতে পারি, তাহলে ভালো কিছু করতে পারব।”

“বড় সুযোগ ছিল। এক ম্যাচ আগে যদি সিরিজ জিততে পারতাম, তাহলে অবশ্যই ভালো লাগত। হারলে তো মন খারাপ লাগবেই। তবে হারার পর কিভাবে ফেরা যায় সেটাই মূল কথা। সামনের ম্যাচের জন্য এখন আমরা তৈরি হচ্ছি। এই ম্যাচ ভুলে গিয়ে, এই ম্যাচের ভুলগুলো শুধরে, সামনের ম্যাচে মনোযোগ দিচ্ছি।”