খেলার ধরনে সমস্যা দেখছেন না মাহমুদউল্লাহ

শুরুটা হলো বেশ ভালো, তারপরও স্কোরবোর্ডে যথেষ্ট রান পেল না বাংলাদেশ। মিডল অর্ডারে এক মাহমুদউল্লাহ ছাড়া ব্যর্থ সবাই। সময়ের দাবি মেটাতে পারলেন না মোসাদ্দেক হোসেন। তবে নিজেদের খেলার ধরনে কোনো সমস্যা দেখছেন না মাহুমদউল্লা। ছোট কিছু ভুল ত্রুটি শুধরে তৃতীয় টি-টোয়েন্টিতে ভালো করার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকরাজকোট থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2019, 07:57 PM
Updated : 7 Nov 2019, 08:54 PM

রাজকোটের ব্যাটিং সহায়ক উইকেটে উদ্বোধনী জুটিতে ৬০ রান তুলেছিল বাংলাদেশ। কিন্তু মোমেন্টাম ধরে রাখতে ব্যর্থ হয়ে ১৫৪ রানে আটকে যায় তাদের ইনিংস। রান তাড়ায় রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ে ২৬ বল বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে স্বাগতিকরা।

৮ উইকেটে হেরে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে ব্যাটসম্যানদের কাঠগড়ায় দাঁড় করালেন মাহমুদউল্লাহ। তবে অ্যাপ্রোচ পরিবর্তনের কোনো প্রয়োজন নেই মনে করেন তিনি।

“আমি মনে করি না, আমাদের খুব বেশি পরিবর্তনের দরকার আছে। এখানে কিছু জায়গা আছে, যেমন ব্যাটিংয়ে আমরা মোমেন্টাম মিস করেছি। এই জায়গাগুলো চিহ্নিত করে আমাদের সেগুলো নিয়ে কাজ করতে হবে।”

“আমাদের ওপেনাররা খুব ভালো শুরু এনে দিয়েছিল। এটা ১৮০ রানের উইকেট ছিল। উইকেট দারুণ ছিল ব্যাটিংয়ের জন্য। নতুন বলে ব্যাটে বল ভালো আসছিল। টপ অর্ডার ভালো ব্যাটিং করেছে। আমাদের অন্তত ১৭৫ করা উচিত ছিল।”

মাহমুদউল্লাহর মতে, সংগ্রহটা বড় হলে অন্তত ঠিকঠাক চেষ্টার সুযোগটা থাকতো বোলারদের জন্য।

“রোহিত ভালো সময়ের মধ্যে থাকলে তাকে থামানো অনেক কঠিন। সে দারুণ ব্যাটিং করেছে। সে ভালো মুডে ছিল। তারপরও আমরা ১৭৫ এর বেশি করলে ডিফেন্ড করার সম্ভাবনা ছিল।”

বাংলাদেশের ইনিংসে বাউন্ডারি সব মিলিয়ে ১৭টা। ১৬ চারের পাশে ছিল একটি ছক্কা। ইনিংসে ডট বল ছিল ৩৮টি। রান বড় না হওয়ায় ডট বলের খুব একটা দায় দেখেন না অধিনায়ক!

“আমার মনে হয়, একটি টি-টোয়েন্টিতে যদি ৪০টির ওপরে ডট বল থাকে তাহলে আপনার ম্যাচ জেতার সুযোগ কম থাকে। সেখানে আমরা ৩৮টি ডট বল খেলেছি। হয়তো ঠিক আছে, তবে উন্নতি করার অবশ্যই সুযোগ থাকবে।”