টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ নামিবিয়া

নামিবিয়ার বিপক্ষে লড়াই দিয়ে শুরু হবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অভিযান। টি-টোয়েন্টিতে নামিবিয়ার বিপক্ষে আগে কখনোই খেলেনি বাংলাদেশ। আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে প্রথম রাউন্ডে বাংলাদেশের সব ম্যাচই হবে হোবার্টে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2019, 11:25 AM
Updated : 3 Nov 2019, 11:25 AM

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব শেষ হওয়ার পর চূড়ান্ত হয়েছে প্রথম রাউন্ডের গ্রুপিং। ‘বি’ গ্রুপে বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও বাছাইপর্বের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস।

‘বি’ গ্রপের সব ম্যাচের ভেন্যু হোবার্টের বেলেরিভ ওভাল। বাংলাদেশ ও নামিবিয়ার লড়াই ১৯ অক্টোবর। ডাচদের বিপক্ষে বাংলাদেশের লড়াই ২১ অক্টোবর, স্কটিশদের বিপক্ষে ২৩ অক্টোবর।

প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপে আছে শ্রীলঙ্কা, পাপুয়া নিউ গিনি, আয়ারল্যান্ড ও ওমান। ১৮ অক্টোবর এই গ্রুপের ম্যাচ দিয়েই শুরু হবে টি-টোয়েন্টির বিশ্ব আসর।

প্রথম রাউন্ডে শেষে দুই গ্রুপ থেকে শীর্ষ দুটি করে দল যাবে সুপার টুয়েলভ-এ। ‘এ’ গ্রুপের সেরা দল ও ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা দল পরের পর্বে গ্রুপ ওয়ান-এ মুখোমুখি হবে পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের। ‘বি’ গ্রুপের সেরা দল ও ‘এ’ গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা দল গ্রুপ টু-তে মুখোমুখি হবে ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের।

২৪ অক্টোবর সিডনিতে সুপার টুয়েলভের প্রথম দিনে সিডনিতে পাকিস্তানের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। একই দিনে পার্থে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে ভারত।

টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল হবে ১১ নভেম্বর সিডনিতে, দ্বিতীয়টি পরদিন অ্যাডিলেইডে। ফাইনাল ১৫ নভেম্বর মেলবোর্নে।