শান্ত-মুক্তারের ফিফটি

টপ অর্ডারে দুই সঙ্গীর ব্যর্থতার দিনে রান পেলেন নাজমুল হোসেন শান্ত। মিডল অর্ডারে অপরাজিত ফিফটি এলো মুক্তার আলীর ব্যাট থেকে। কিন্তু ইনিংস বড় হলো না কারোরই। ঢাকার বিপক্ষে রাজশাহীর প্রথম ইনিংসও তাই থামল আড়াইশর আগেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2019, 01:47 PM
Updated : 2 Nov 2019, 01:50 PM

জাতীয় লিগের চতুর্থ রাউন্ডে দুই ব্যাটসম্যানের ফিফটি আর সানজামুল ইসলামের ৪৯ রানে প্রথম ইনিংসে ২৩০ রান তুলেছে রাজশাহী। ঢাকার হয়ে পেসার সুমন খান ও অফ স্পিনার শুভাগত হোম পেয়েছেন তিনটি করে উইকেট।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে টস জিতে ব্যাট করতে নামা রাজশাহীর শুরুটা ভালো হয়নি। দুই ওপেনার সাব্বির হোসেন ও মিজানুর রহমান ফেরেন দ্রুত। শান্ত একপ্রান্ত আগলে রাখলেও তাকে সঙ্গ দিতে পারেননি টপ অর্ডারের কেউ। লাঞ্চের আগেই রাজশাহী হারায় ৪ উইকেট।

পঞ্চম উইকেটে ফরহাদ হোসেনের সঙ্গে শান্তর জুটিতে যোগ হয় ৩৬ রান। এরপর দ্রুত ফেরেন দুজনই। ১৬ রান করে জুবায়ের হোসেনের লেগ স্পিনে ফেরেন ফরহাদ। শুভাগত হোমের বলে আউট হবার আগে ১০৮ বলে সাতটি চার ও এক ছক্কায় শান্ত করেন ৫৬ রান।

মুক্তার ও সানজামুলের ব্যাটে এরপর দলীয় ইনিংসের সবচেয়ে বড় জুটি পায় রাজশাহী। দুজন মিলে সপ্তম উইকেটে যোগ করেন ৮৭ রান।

ফিফটি থেকে এক রান দূরে দাঁড়িয়ে জুবায়েরের বলে আউট হন সানজামুল। এরপর বেশিদূর এগোয়নি রাজশাহীর ইনিংস। দ্রুত শেষ তিন উইকেট তুলে নেন ঢাকার বোলাররা।

১১০ বলে দুটি চার ও তিন ছক্কায় ৫৬ রান নিয়ে অপরাজিত থাকেন মুক্তার।

শেষ বিকেলে এক ওভার ব্যাট করে কোনো রান তুলতে পারেনি ঢাকা, হারায়নি কোনো উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী ১ম ইনিংস: ৮৬.১ ওভারে ২৩০ (সাব্বির ৯, মিজানুর ২২, জুনায়েদ ৯, শান্ত ৫৬, সাব্বির ২, ফরহাদ ১৬, মুক্তার ৫৬*, সানজামুল ৪৯, শাকির ২, সাকলাইন ২, ফরহাদ রেজা ২; সুমন ১৫.১-৪-৪৩-৩, সাকিল ১২-৫-১৬-২, শুভাগত ২২-৭-৫৭-৩, নাজমুল ১৬-৬-৩২-০, জুবায়ের ১৪-০-৫৮-২, তাইবুর ৭-২-২০-০)

ঢাকা ১ম ইনিংস: ১ ওভারে ০/০ (মজিদ ০*, সাইফ ০*; সানজামুল ১-১-০-০)