‘সাকিবকে দুই হাত বাড়িয়ে বুকে জড়িয়ে নেব’

সিরিজ থেকে সাকিব আল হাসান ছিটকে গেছেন আগেই। তবে না থেকেও তিনি ফিরে আসছেন বারবার। সিরিজ শুরুর আগের দিনও যেমন তাকে নিয়েই চর্চা। তার নিষেধাজ্ঞা কেবল শুরু হলো, এখনই জল্পনা শুরু হয়ে গেছে ফেরার সময় নিয়ে। ফেরার পর তাকে কতটা স্বাগত জানাবে দল? মাহমুদউল্লাহ জানালেন, দেশের সর্বকালের সেরা ক্রিকেটারকে তারা আপন করেই নেবেন।

ক্রীড়া প্রতিবেদকদিল্লি থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2019, 12:47 PM
Updated : 2 Nov 2019, 07:55 PM

একবার নয়, তিন-তিনবার জুয়াড়ির কাছ থেকে পাওয়া প্রস্তাব গোপন করে নিষিদ্ধ হয়েছেন সাকিব। অভিজ্ঞ ক্রিকেটারের এমন কাণ্ডে পক্ষে-বিপক্ষে আলোচনা হচ্ছে প্রচুর। হচ্ছে বিতর্ক। তবে তার প্রতি সতীর্থদের ভালোবাসা কমেনি এক বিন্দু। তারা দিন গুণতে শুরু করেছেন, শাস্তি শেষে কবে ফিরবেন এই অলরাউন্ডার।

সাকিবের অনুপস্থিতিতে ভারত সফরে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ। শনিবার দিল্লিতে এই অফ স্পিনিং অলরাউন্ডার বললেন, সাকিবের প্রতি দলের শ্রদ্ধায় কোনো আঁচড় লাগেনি আইসিসির নিষেধাজ্ঞায়।

“আমরা সাকিবকে যেভাবে ভালোবাসতাম, এখনও সেভাবেই ভালোবাসি এবং সবসময় সেভাবেই ভালোবাসব। সাকিবের সঙ্গে আমাদের সবার ওই রকমই হৃদ্যতা। ও যখন ফিরবে, তখন আমরা সবাই দুই হাত বাড়িয়ে ওকে বুকে জড়িয়ে ধরব এবং ড্রেসিংরুমে আমরা ওকে স্বাগত জানাব।”

সাকিব যে ভুল করেছেন, এটি নিয়ে সংশয় নেই সতীর্থদের। আছে হতাশাও। ধাক্কাও হজম করেছে দল। তবে আপাতত সব ভুলে ভারত সিরিজের দিকে পূর্ণ মনোযোগ দিতে চান মাহমুদউল্লাহ।

“আমরা সবাই জানি, সাকিব গত কয়েক বছর ধরে বাংলাদেশের সেরা পারফরমারদের একজন। ও আমাদের মূল খেলোয়াড়দের একজন। ও একটা ভুল করেছে, তবে এখনও আমাদের সমর্থন আছে ওর উপর। ও ভুল করেছে, কোনো অপরাধ করেনি।”

“ওর প্রতি আমাদের যে ভালোবাসা ছিল, এখনও সেটাই আছে। বিষয়টি এখন অতীত, আমরা আগামীকালের ম্যাচের দিকে তাকিয়ে আছি। তরুণদের জন্য এটি নিজেদের মেলে ধরার দারুণ সুযোগ।”