ইবাদতের ৫ উইকেটে সিলেটের দাপট

ভারত সফরকে সামনে রেখে জাতীয় লিগে প্রথম খেলতে নেমে দুর্দান্ত বোলিং করলেন সিলেটের পেসার ইবাদত হোসেন। বরিশালের টপ অর্ডারকে কাঁপিয়ে দিলেন একাই, পেলেন পাঁচ উইকেট। অল্প রানে বরিশালকে গুটিয়ে দেওয়ার পর দুই ওপেনারের ব্যাটে ভালো শুরু পেয়েছে সিলেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2019, 12:38 PM
Updated : 2 Nov 2019, 04:21 PM

জাতীয় লিগে চতুর্থ রাউন্ডের প্রথম ইনিংসে ১৬২ রানে অলআউট হয় বরিশাল। পরে প্রথম দিনের খেলা শেষে সিলেট ১ উইকেটে করে ৮২ রান। ইবাদতের পাশে আলো ছড়িয়েছেন  নাসুমও, পেয়েছেন তিন উইকেট।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শনিবার টস জিতে ব্যাট করতে নামা বরিশাল শুরুতেই ধাক্কা খায়। দিনের চতুর্থ ওভারে চার বলের ব্যবধানে ওপেনার শাহরিয়ার নাফিস ও তিনে নামা ফজলে মাহমুদকে আউট করেন ইবাদত। নতুন ব্যাটসম্যান রাফসান আল মাহমুদকেও দ্রুত ফেরান এই পেসার। এনামুল হক জুনিয়রের বলে আরেক ওপেনার মোহাম্মদ আশরাফুল (২০) ফিরলে বরিশালের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ৩৫।

নুরুজ্জামানকে নিয়ে বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেছিলেন অভিজ্ঞ অলরাউন্ডার সোহাগ গাজী। কিন্তু তাদের জুটি ৪৮ রানের বেশি এগোয়নি। ২৩ রান করে নাসুমের বলে আউট হন সোহাগ। উইকেটের পেছনে ক্যাচ দেওয়ার আগে ৯৯ বলে তিনটি চারে ৪০ রান করেন নুরুজ্জামান।

সালমানও ইনিংস বড় করতে পারেননি। ২৫ রান করে ফেরেন ইবাদতের বলে। আর ৮ রান করা শামসুল ইসলামকে কট বিহাইন্ড করে প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেটের স্বাদ পান ২৫ বছর বয়সী পেসার।

দুই ওপেনার ইমতিয়াজ হোসেন ও শানাজ আহমেদের ব্যাটে ভালো শুরু পায় সিলেট। দুজন মিলে স্কোরকার্ডে তোলেন ৭৮ রান। ফিফটির পথে থাকা ইমতিয়াজকে দিনের শেষ দিকে বোল্ড করেন রাফসান। ৮৫ বলে পাঁচটি চার ও এক ছক্কায় ইমতিয়াজ করেন ৪৮।

৩২ রান নিয়ে অপরাজিত আছেন আরেক ওপেনার শানাজ। নাইটওয়াচম্যান হিসেবে নামা এনামুল হক জুনিয়রের সংগ্রহ ২।

সংক্ষিপ্ত স্কোর:

বরিশাল ১ম ইনিংস: ৫৭.১ ওভারে ১৬২ (নাফিস ০, আশরাফুল ২০, মাহমুদ ০, রাফসান ১০, নুরুজ্জামান ৪০, সোহাগ ২৩, সালমান ২৫,শামসুল ৮, মনির ৮,তানভীর ০, রাব্বি ৫*; আবু জায়েদ ৯.১-৩-২৪-১, ইবাদত ১৬-৪-৩৬-৫, এনামুল জুনিয়র ১৪-১-৩৫-১, নাসুম ১৮-৪-৫৭-৩)

সিলেট ১ম ইনিংস: ৩২ ওভারে ৮২/১ (ইমতিয়াজ ৪৮, শানাজ ৩২*, এনামুল ২*; রাব্বি ৫-০-১৮-০, সালমান ২-০-৫-০, তানভীর ৫-২-১৩-০, মনির ৯-৪-১৩-০, সোহাগ ৯-১-২৭-০, রাফসান ২-০-৬-১)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক