সাকিব-তামিমবিহীন বাংলাদেশকে সমীহ ভারতের

নিজেদের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান ও সফলতম ব্যাটসম্যান তামিম ইকবালকে ছাড়াও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের ভালো করার সামর্থ্য আছে বলে মনে করেন ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। দুই দলের মধ্যকার সিরিজটি দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে বিশ্বাস তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2019, 02:50 PM
Updated : 2 Nov 2019, 06:43 AM

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি মাঠে গড়াবে। তবে দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার না থাকায় সিরিজটা বাংলাদেশের জন্য বেশ চ্যালেঞ্জিং হবে।

ফিক্সিং প্রস্তাব গোপন করায় সাকিবকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। আর পারিবারিক কারণে সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম। তবে ফরম্যাটটা টি-টোয়েন্টি বলে এই দুজনের অভাব বাংলাদেশ খুব একটা অনুভব করবে না বলে মনে করেন রাঠোর।

“সেরা ক্রিকেটারদের অনুপস্থিতি অবশ্যই দলে একটা পার্থক্য গড়ে দেয়। তবে টি-টোয়েন্টি হচ্ছে একমাত্র ফরম্যাট, যেখানে আপনি কারোর অভাব খুব একটা অনুভব করবেন না। বাংলাদেশে যে পরিমাণ টি-টোয়েন্টি ম্যাচ খেলা হয়, আমি নিশ্চিত তাদের ভালো কিছু ক্রিকেটার রয়েছে।”

বাংলাদেশের কাছ থেকে কঠিন লড়াই প্রত্যাশা করছেন জানিয়ে শুক্রবার সংবাদমাধ্যমকে তিনি বলেন, সিরিজে ভালো করতে নিজেদের সেরাটা খেলতে হবে ভারতকে।

“বর্তমান ক্রিকেটে সব আন্তর্জাতিক দলের কাছ থেকেই আপনি প্রতিদ্বন্দ্বিতা আশা করবেন। আমরা বেশ ভালোভাবে প্রস্তুত এবং আমরা নিশ্চিত যে বাংলাদেশ তাদের সেরাটা দিয়ে খেলবে। তবে একইসাথে আমরা নিজেরাও নিজেদের সেরাটা দেওয়ার ব্যাপারে আশাবাদী।”

 “এই সিরিজকে আমরা আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিচ্ছি। আমরা সম্ভাব্য সব ধরণের বিকল্প নিয়েই ভাবছি।”