পাকিস্তান সিরিজে তামিমকে চাই-ই ডমিঙ্গোর

দেশের সফলতম ব্যাটসম্যানের সঙ্গে এখনও সেভাবে কাজ করার সুযোগ হয়নি রাসেল ডমিঙ্গোর। আগের সিরিজে স্বেচ্ছায় বিশ্রামে ছিলেন তামিম ইকবাল। ভারত সফরে নেই সন্তানসম্ভবা স্ত্রীকে সঙ্গ দেওয়ার জন্য। বাঁহাতি এই ওপেনারের পরিস্থিতি বুঝতে পারছেন বাংলাদেশের প্রধান কোচ। তবে পরের সিরিজে তামিমকে দলে চাই-ই তার। 

ক্রীড়া প্রতিবেদকদিল্লি থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2019, 01:47 PM
Updated : 1 Nov 2019, 10:35 PM

ভারত সফরের দলে শুরুতে ছিলেন তামিম। পরে স্ত্রীর পাশে থাকতে ছুটি নেন। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ দলের অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো জানান, বাঁহাতি ওপেনারের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন তিনি।

“আশা করি তামিমকে পরের সিরিজেই পাবো। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে এই সিরিজে ও খেলছে না। এটা বোধগম্য। ও থাকলে খুব ভালো হতো।”

“এখনও ওর সঙ্গে কাজ করার সুযোগ হয়নি। আমরা এক সঙ্গে কফি খেয়েছি, কথা বলেছি। আমি ওকে এখনও মাঠে দেখিনি। সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে সংযোগ স্থাপনের দিকে আমি তাকিয়ে আছি। জানি না পরের সিরিজ কোথায় খেলব, পাকিস্তান যাব না অন্য কোথাও খেলব। আশা করি তামিম সেখানে থাকবে।”

দেশের সফলতম ব্যাটসম্যান তামিমের সঙ্গে নেই সেরা ক্রিকেটার সাকিব আল হাসানও। দুই অভিজ্ঞ ক্রিকেটারের অনুপস্থিতিতে নতুন করে পরিকল্পনা সাজাতে হচ্ছে প্রধান কোচকে। তার আশা, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকাররা এগিয়ে এসে পূরণ করবেন তামিম-সাকিবের অভাব।

“আমাদের ১৫ সদস্যের একটি দল আছে। অবশ্যই আমরা বড় দুই জন খেলোয়াড়কে ছাড়াই খেলতে এসেছি। ওরা খুব অভিজ্ঞ। অন্যদিকে এটা নাঈম, আফিফ, (মোসাদ্দেক) সৈকত, সৌম্যর মতো তরুণ খেলোয়াড়দের জন্য দারুণ সুযোগ।”

“ওরা প্রতিভাবান খেলোয়াড়, যারা সাকিব-তামিমকে রিপ্লেস করতে পারে। যখন এমন সিনিয়র খেলোয়াড়রা থাকে না তখন তরুণ খেলোয়াড়দের সামনে সুযোগ আসে তাদের অভাব পূরণ করার দায়িত্ব নেওয়ার।”