দুর্দান্ত ওয়ার্নারে হোয়াইটওয়াশড শ্রীলঙ্কা

পুরো সিরিজে ডেভিড ওয়ার্নারকে একবারও আউট করতে পারলেন না লঙ্কান বোলাররা। টানা তৃতীয় ম্যাচে ব্যাট হাতে দাপট দেখালেন অস্ট্রেলিয়ান এই ওপেনার। অন্যদিকে, ব্যাটিং কিংবা বোলিং কোনো বিভাগেই ভালো করতে পারল না শ্রীলঙ্কা। ফলাফল, শেষ ম্যাচেও বড় ব্যবধানে হেরে হোয়াইটওয়াশড হলো সফরকারীরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2019, 12:01 PM
Updated : 1 Nov 2019, 12:28 PM

মেলবোর্নে শুক্রবার সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। কুসাল পেরেরার ফিফটিতে প্রথমে ব্যাট করে ১৪২ রান করে সফরকারীরা। জবাবে ওয়ার্নারের অপরাজিত ফিফটিতে ১৪ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

রান তাড়ায় উদ্বোধনী জুটিতে ভিত গড়ে দেন ওয়ার্নার ও ফিঞ্চ। জুটিটি অবশ্য ভাঙতে পারত আগেই। মালিঙ্গার ব্যর্থতায় ব্যক্তিগত ১২ রানে জীবন পান ওয়ার্নার। পরের ওভারে ১৫ রানে থাকা ফিঞ্চের ক্যাচ ছাড়েন ওশাদা ফার্নান্দো।

এক চার ও তিন ছক্কায় ৩৭ রান করা ফিঞ্চকে ফেরান লাহিরু কুমারা, ভাঙে ৬৯ রানের জুটি। উইকেটে এসেই বোলারদের ওপর চড়াও হন স্টিভ স্মিথ। তবে ইনিংস লম্বা করতে পারেননি, ১৩ রান করে নুয়ান প্রদিপের বলে ধরা পড়েন লাকশান সান্দাক্যানের হাতে।

গ্লেন ম্যাক্সওয়েল সরে দাঁড়ানোয় একাদশে আসা বেন ম্যাকডারমটকে টিকতে দেননি মালিঙ্গা। অবশ্য রিপ্লেতে দেখা যায়, রিভিউ নিলে বেঁচে যেতেন তরুণ ব্যাটসম্যান। অ্যাশন টার্নারকে নিয়ে বাকিটা সহজেই সারেন ওয়ার্নার। চারটি চার ও এক ছক্কায় ৫৭ রান করেন বাঁহাতি ওপেনার।

প্রথম ম্যাচে ১০০ রান করা ওয়ার্নার দ্বিতীয় ম্যাচে খেলেছিলেন ৬০ রানের ইনিংস। সিরিজে ২১৭ রান করে হয়েছেন সিরিজ সেরা।

টস হেরে ব্যাট করতে নামা লঙ্কানরা শুরুতেই বড় ধাক্কা খায়। ইনিংসের প্রথম ওভারে নিরোশান ডিকভেলাকে বিদায় করেন ছুটি কাটিয়ে ফেরা মিচেল স্টার্ক। আরেক ওপেনার কুসাল মেন্ডিসকে তুলে নেন কেন রিচার্ডসন।

তৃতীয় উইকেটে আভিস্কা ফার্নান্দোকে নিয়ে ৪৩ রানের জুটি গড়েন পেরেরা। ৪টি চার ও একটি ছক্কায় ৩৮ বলে ফিফটি তুলে নেন বাঁহাতি এই ব্যাটসম্যান। সিরিজে কোনো লঙ্কান ব্যাটসম্যানের এটাই একমাত্র ফিফটি।

শেষ দিকে অস্ট্রেলিয়ার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ঝড় তুলতে পারেননি কেউই। ভানুকা রাজাপাকসের ১০ বলে ১৭ রানের ক্যামিওতে সিরিজে নিজেদের সর্বোচ্চ স্কোর পায় সফরকারীরা।

সিডনিতে রোববার শুরু হবে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২০ ওভারে ১৪২/৬ (কুসল মেন্ডিস ১৩, ডিকভেলা ০, কুসল পেরেরা ৫৭, আভিস্কা ফার্নান্দো ৩০, ওশাদা ৬, জয়সুরিয়া ১২, রাজাপাকসে ১৭*, মালিঙ্গা ৮*; স্টার্ক ৪-০-৩২-২, রিচার্ডসন ৪-০-২৫-২, কামিন্স ৪-০-২৩-২, অ্যাগার ৪-০-২৪-০, জ্যাম্পা ৪-০-৩০-০)

অস্ট্রেলিয়া: ১৭.৪ ওভারে ১৪৫/৩ (ফিঞ্চ ৩৭, ওয়ার্নার ৫৭*, স্মিথ ১৩, ম্যাকডারমট ৫, টার্নার ২২*; মালিঙ্গা ৪-০-২২-১, কুমারা ৪-০-৪৯-১, প্রদিপ ৩.৪-০-২০-১, জয়সুরিয়া ২-০-২৪-০, সান্দাক্যান ৪-০-২৫-০)

ফল: অস্ট্রেলিয়া ৭ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ:  ডেভিড ওয়ার্নার

ম্যান অব দা সিরিজ:  ডেভিড ওয়ার্নার