আচমকা ক্রিকেট থেকে বিরতিতে ম্যাক্সওয়েল

‘মানসিক স্বাস্থ্যজনিত’ সমস্যার কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। বৃহস্পতিবার এক বিবৃতিতে দলের মনোরোগ বিশেষজ্ঞ মাইকেল লয়েড এ তথ্য জানান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2019, 06:55 AM
Updated : 31 Oct 2019, 10:40 AM

কয়েকদিন ধরেই মানসিক স্বাস্থ্যের সমস্যায় ভুগতে থাকা ম্যাক্সওয়েলের এই বিরতিতে যাওয়াটা অবশ্য অকষ্মাৎ। বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছেন তিনি। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টির জন্য ম্যাক্সওয়েলের বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন টপ-অর্ডার ব্যাটসম্যান ডার্সি শর্ট।

বুধবারের ম্যাচ শেষে দলের সাপোর্ট স্টাফদের সাথে দেখা করেন ম্যাক্সওয়েল। খুলে বলেন নিজের সমস্যার কথা। অনির্দিষ্টকালের বিরতি নেবার সিদ্ধান্তও হয় তখনই।

ক্রিকেট অস্ট্রেলিয়ার আনুষ্ঠানিক বিবৃতিতে লয়েড বলেন, “নিজের মানসিক স্বাস্থ্য নিয়ে কিছু সমস্যার সম্মুখীন হচ্ছে গ্লেন ম্যাক্সওয়েল। এ কারণে, কিছুটা সময় সে খেলার বাইরে থাকবে।”

ম্যাক্সওয়েলকে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়ে দলের ম্যানেজার বেন অলিভার বলেন, “ক্রিকেটার এবং স্টাফদের সুস্বাস্থ্য আমাদের কাছে সবার আগে। গ্লেন একজন স্পেশাল ক্রিকেটার এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটের গুরুত্বপূর্ণ অংশ। গ্রীষ্মকালীন সূচিতেই আমরা আবার তাকে দলে দেখার ব্যাপারে আশাবাদী।”

“গ্লেনের প্রতি আমাদের পূর্ণ সমর্থন থাকবে। তার পূনর্বাসনের জন্য ক্রিকেট ভিক্টোরিয়ার সাপোর্ট স্টাফদের সাথে মিলে কাজ করবে ক্রিকেট অস্ট্রেলিয়া।”

লঙ্কানদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২৮ বলে ৬২ রানের ঝড়ো ইনিংসে দলের বড় জয়ে ভূমিকা রেখেছিলেন ম্যাক্সওয়েল। বুধবারের ম্যাচে দলের ৯ উইকেটের জয়ে নামতে হয়নি ব্যাটিংয়ে।

গত বছর সিডনি মর্নিং হেরাল্ডকে দেয়া এক সাক্ষাৎকারে নিজের মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার ব্যাপারে আভাস দিয়েছিলেন ৩১ বছর বয়সী এই অলরাউন্ডার। এর আগে গত ফেব্রুয়ারিতে একই সমস্যার কারণে টেস্ট স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ভিক্টোরিয়ার ২১ বছর বয়সী টপ-অর্ডার ব্যাটসম্যান উইল পুকোভ্‌স্কি।