সাকিব-তামিমের জায়গায় তাইজুল-মিঠুন

সাইফ উদ্দিনের চোট এবং তামিম ইকবালের অনুপস্থিতিতে দুটি পরিবর্তন আনতেই হতো। সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় যোগ হলো আরও একটি। তিন পরিবর্তনে নতুন করে ঘোষণা করা হয়েছে ভারত সফরের জন্য বাংলাদেশ টি-টোয়েন্টি দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2019, 04:07 PM
Updated : 29 Oct 2019, 06:17 PM

মঙ্গলবার ঘোষিত দলে সাকিবের জায়গায় এসেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তামিমের পরিবর্তে সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন এবং সাইফের বদলি হিসেবে ডাক পেয়েছেন বাঁহাতি পেসার আবু হায়দার রনি।

দেশের মাটিতে সবশেষ ত্রিদেশীয় সিরিজের ফাইনালের দলে ছিলেন তাইজুল। তবে ভারত সফরের জন্য শুরুতে দলে ছিলেন না তিনি। ফিক্সিং প্রস্তাব গোপন করে সাকিব দুই বছরের নিষেধাজ্ঞা পাওয়ায় আবারও ডাক পেলেন এই স্পিনার।

পিঠের চোটে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন সাইফ। তার পরিবর্তে দলে আসা আবু হায়দার সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ডিসেম্বরে, ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ভারত সফর থেকে তামিম নিজেকে সরিয়ে নিয়েছেন পারিবারিক কারণে। তার বদলে সুযোগ পাওয়া মোহাম্মদ মিঠুন সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন দেড় বছরেরও বেশি সময় আগে, ২০১৮ সালের ফেব্রুয়ারিতে।

নিয়মিত অধিনায়ক সাকিবের নিষেধাজ্ঞার ফলে টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব পেয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ।

ভারত সফরে আগামী ৩, ৭ ও ১০ নভেম্বর টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ খেলবে বাংলাদেশ।

ভারত সফরের টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, লিটন কুমার দাস, আফিফ হোসেন, আরাফাত সানি, সৌম্য সরকার, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, তাইজুল ইসলাম, মোহাম্মদ নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, আল আমিন হোসেন।