বাংলাদেশ-শ্রীলঙ্কা যুব টেস্ট ড্র

প্রথম সাত সেশন বৃষ্টিতে ভেসে যাওয়ায় একরকম নিশ্চিত ছিল ম্যাচের ভাগ্য। অনুমিতভাবেই ড্র হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম যুব টেস্ট।

স্পোর্টস ডস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2019, 02:04 PM
Updated : 29 Oct 2019, 02:04 PM

বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে মঙ্গলবার ৭ উইকেটে ৩৩১ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা অনুর্ধ্ব-১৯। বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ৬ উইকেটে ১৪৫ রান করার পর ড্র মেনে নেয় দুই দল।

৩ উইকেটে ১৫৫ রানে শেষ দিন শুরু করে সফরকারীরা। আগের দিনের নিপুন-সোনালের অবিচ্ছিন্ন ৬৩ রানের জুটি এদিন আরও বড় হয়। ১১০ বলে ৭টি চার ও এক ছক্কায় ৫৮ রান করা সোনালকে কট বিহাইন্ড করে ১১৩ রানের জুটি ভাঙেন স্পিনার আশরাফুল ইসলাম।

কিপার-ব্যাটসম্যান কালিন্দুর পর ১১২ বলে ৬টি চার ও ৩ ছয়ে ৬৭ রান করা অধিনায়ক নিপুনকেও ফেরান আশরাফুল। ষষ্ঠ উইকেটে গামাগে-দুলিথের ৯৩ রানের জুটিতে বড় সংগ্রহ গড়ে অতিথিরা।

৮৩ রানে ৩ উইকেট নেন ডান-হাতি স্পিনার আশরাফুল। ২টি করে নেন দুই পেসার আসাদুল্লাহ হিল গালিব ও নোমান চৌধুরী।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ; প্রথম ওভারে ফিরে যান প্রান্তিক নওরোজ। প্রিতম কুমারকে নিয়ে ৪৬ রানের জুটিতে প্রথমিক ধাক্কা সামাল দেন আরেক ওপেনার সাজিদ হোসেন।

তবে ৯ ওভারের মধ্যে আরও ৪ উইকেট হারিয়ে ১ উইকেটে ৪৭ থেকে ৫ উইকেটে ৬৬ রানে পরিণত হয় বাংলাদেশের স্কোর।

এরপরই সবচেয়ে বড় জুটির দেখা পায় স্বাগতিকরা। আলভি হকের বিদায়ে ভাঙে ৭৬ রানের জুটিটি। ১০০ বলে ৭টি চার ও এক ছক্কায় ৫৪ রান করেন আলভি। নাঈমুর রহমান অপরাজিত থাকেন ২৬ রানে।

১৩ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন পেসার পাথিরানা।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৮৪.৩ ওভারে ৩৩১/৭ (সোনাল ৫৮, নিপুন ৬৭, কালিন্দু ১৫, গোমেজ ৪৬, দুলিথ ৫০*; নোমান ২/৬৮, গালিব ২/৪৬, আশরাফুল ৩/৮৩, নাইমুর ০/৫৬, সাইদুল ০/৫২, সাজিদ ০/৭)

বাংলাদেশ ১ম ইনিংস: ৪৮ ওভারে ১৪৫/৬ (প্রান্তিক ০, সাজিদ ২৩, প্রিতম ২৮, আলভি ৫৪, শাহাদাত ২, অমিত ০, নাঈমুর ২৬*, আশরাফুল ২*; দিলশান ১/৩৪, কুশান ০/১৩, পাথিরানা ৩/১৩, গোমেজ ২/১২, দুলিথ ০/৩৯, অভিষকা ০/৩০)

ফল: ম্যাচ ড্র

ম্যান অব দা ম্যাচ: পাথিরানা