সানজামুল-সাকলাইন ঘূর্ণিতে রাজশাহীর রোমাঞ্চকর জয়

শেষ দিনের রোমাঞ্চকর লড়াইয়ে ম্যাচের রঙ পাল্টাল বার বার। ছোট লক্ষ্য তাড়ায় পথ হারানো রংপুরকে লড়াইয়ে রেখেছিলেন নাঈম ইসলাম। অভিজ্ঞ এই ব্যাটসম্যানের প্রতিরোধ ভেঙে রাজশাহীকে দারুণ এক জয় এনে দিলেন দুই বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম ও সাকলাইন সজীব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2019, 11:14 AM
Updated : 29 Oct 2019, 11:19 AM

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে ৬ রানে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। ১১৮ রানের লক্ষ্য তাড়ায় ১১১ রানে থামে রংপুর। সমান ৫টি করে উইকেট নেন সানজামুল ও সাকলাইন।

জাতীয় লিগের প্রথম স্তরের তৃতীয় রাউন্ডে ৬ উইকেটে ১২৯ রান নিয়ে শেষ দিন শুরু করে রাজশাহী। ১০৯ বলে ২৪ রান করা মুক্তার আলিকে ফিরিয়ে রংপুরকে দিনের প্রথম উইকেট এনে দেন নাসির হোসেন। সানজামুলের ৩৬ ও দেলোয়ার হোসেনের ১৮ রানে ভর করে রংপুরকে ১১৮ রানের লক্ষ্য দেয় রাজশাহী।

৩০ রান খরচায় ৩ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার তানবীর হায়দার।

লক্ষ্য তাড়ায় ২১ রান তুলতেই ফিরে যান রংপুরের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। চতুর্থ ও পঞ্চম উইকেটে সোহরাওয়ার্দী শুভ ও আরিফুল ইসলামকে নিয়ে দুটি কার্যকর জুটিতে দলকে লড়াইয়ে রাখেন নাঈম। তিন রানের মধ্যে আরিফুল, নাসির হোসেন ও ধীমান ঘোষকে তুলে নিয়ে লড়াই জমিয়ে দেন রাজশাহীর দুই স্পিনার।

৮৮ রানে ৭ উইকেট হারানোর পর অষ্টম উইকেটে অধিনায়ক সাজেদুলকে নিয়ে আবারও প্রতিরোধ গড়েন নাঈম। ১৭.৩ ওভারে ২১ রান তুলে রংপুরকে জয়ের খুব কাছে নিয়ে যায় এই জুটি। তবে দলীয় ১০৯ রানে সাকলাইনের বলে নাঈম আউট হলে পথ হারায় তারা। ১৩৮ বলে ৩৬ রান করেন ডানহাতি এই ব্যাটসম্যান।

পরের ওভারে সাজেদুল ও মুকিদুলকে তুলে নিয়ে দলকে দারুণ এক জয় এনে দেন ম্যাচ সেরা সানজামুল।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী ১ম ইনিংস: ৭১.৪ ওভারে ২০১

রংপুর ১ম ইনিংস: ১১৮.৫ ওভারে ২৭৪

রাজশাহী ২য় ইনিংস: (৩য় দিন শেষে ১২৯/৬) ৭৬ ওভারে ১৯০ (মিজানুর ১৭, সাব্বির ৬, শাকির ২৯, জুনায়েদ ৩৪, ফরহাদ ০, মোহিমেনুল ৬, মুক্তার ২৪, সানজামুল ৩৬, দেলোয়ার ১৮, ইফতেখার ৩, সাকলাইন ০*; মুকিদুল ৯-১-২৭-০, সোহরাওয়ার্দী ২১-১১-৩৬-২, মাহমুদুল ২৪-১১-৩৫-২, সঞ্জিত ১৪-৩-৩০-২, সাজেদুল ৫-০-৭-০, তানবীর ২৩.১-৭-৩০-৩, নাসির ৬-৪-৯-১)

রংপুর ২য় ইনিংস: ৬০.৪ ওভারে ১১১  (মারুফ ৫, মাহমুদুল ১৪, সোহরাওয়ার্দী ১৪, তানবীর ২, নাঈম ৩৬, আরিফুল ২৬, নাসির ১, ধীমান ০, সাজেদুল ১০, সঞ্জিত ১*, মুকিদুল ০; মুক্তার ২-১-২-০, সানজামুল ২৫.৪-৫-৪৮-৫, ইফতেখার ৭-২-২৪-০, সাকলাইন ২৬-১১-৩৫-৫)

ফল: রাজশাহী ৬ রানে জয়ী

ম্যাচ সেরা: সানজামুল ইসলাম