সাইফ-রকিবুলের পর এনামুল-ইমরানের ফিফটি

সাইফ হাসান ও রকিবুল হাসানের ফিফটিতে ভালোই জবাব দিচ্ছিল ঢাকা। কিন্তু মেহেদি হাসান আর আব্দুর রাজ্জাকের স্পিনে ধ্বসে পড়ল সেই প্রতিরোধ। পরে এনামুল হক ও ইমরানউজ্জামানের ফিফটিতে বড় লিডের পথে রয়েছে খুলনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2019, 11:16 AM
Updated : 28 Oct 2019, 11:40 AM

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে তৃতীয় দিন শেষে খুলনার সংগ্রহ ২ উইকেটে ১৪৫ রান। প্রথম ইনিংসে ঢাকাকে ৩১৬ রানে গুটিয়ে ৫৫ রানের লিড পাওয়া আব্দুর রাজ্জাকের দল দিন শেষে ৮ উইকেট হাতে নিয়ে ২০০ রানে এগিয়ে। ৬১ রানে ক্রিজে আছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ার এনামুল, সঙ্গী তুষার ইমরান অপরাজিত ১৬ রানে।

দলীয় ৫ রানে রবিউল ইসলাম রবিকে হারানোর পর দ্বিতীয় উইকেটে ১০৬ রান যোগ করে এনামুল-ইমরান জুটি। মেহেদী হাসান মিরাজের বদলি নামা কিপার-ব্যাটসম্যান ইমরান ৭৮ বলে ৮টি চার ও এক ছক্কায় ৬৬ রানে করে আউট হলে ভাঙে জুটি।

এরপর অবিচ্ছন্ন ৩৪ রানের জুটিতে দিনের বাকি সময় কাটিয়ে দেন এনামুল ও তুষার।

দিনের শুরুটা করেছিলেন সাইফ-রকিবুলের আগের দিনের অবিচ্ছিন্ন ৫০ রানের জুটি। জুটিটা এদিন তারা বেশিদূর এগিয়ে নিতে পারেননি। ৯০ বলে ৫৬ রান করে রাজ্জাকের বলে কট বিহাইন্ড হন অভিজ্ঞ রকিবুল।

তাইবুর রহমানের সঙ্গে ভালো জুটির ইঙ্গিত দিয়ে সাইফ আউট হন ব্যক্তিগত ৭২ রানে। আগের ম্যাচে দ্বিশতক হাঁকানো তরুণ ব্যাটসম্যান তার ইনিংসটি সাজান ১৪৮ বলে ৮ চার ও তিন ছক্কায়।

এরপর আর তেমন কোনো জুটি পায়নি ঢাকা। রাজ্জাক আর মেহেদি হাসানের স্পিনের সামনে তারা শেষ ৪ উইকেট হারায় ৬ রানে।

৯২ রানে ৪ উইকেট নেন মেহেদি, ৭২ রানে ৩টি নেন রাজ্জাক। 

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা ১ম ইনিংস: ৩৭১

ঢাকা ১ম ইনিংস: ১১০ ওভারে ৩১৬ (সাইফ ৭২, রকিবুল ৫৬, তাইবুর ৩১, শুভাগত ৫, নাদিফ ১৯, নাজমুল ১, সুমন ২, সালাউদ্দিন ০, জুবায়ের ০; রুবেল ১৬-২-৬৮-১, হালিম ১৫-৬-৩৮-১, রাজ্জাক ৩৬-৮-৭২-৩, মেহেদি ৩০-৮-৯২-৪, মইনুল ১২-১-৩৭-১, জিয়াউর ১-০-৫-১)

খুলনা ২য় ইনিংস: ৪৪ ওভারে ১৪৫/২ (রবি ০, এনামুল ৬১*, ইমরান ৬৬, তুষার ১৬*; সুমন ৩-২-৬-০, শাকিল ৪-০-১৭-১, নাজমুল ১৮-০-৫৫-১, শুভাগত ৫-০-২৬-০, জুবায়ের ৪-০-১৯-০, তাইবুর ৯-২-১৯-০, সাইফ ১-০-১-০)