শ্রীলঙ্কার কাছে হেরে বাংলাদেশের মেয়েদের বিদায়

মহিলা ইমার্জিং টিমস এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দেওয়ার পর স্বাগতিক শ্রীলঙ্কার কাছে হেরে ছিটকে গেছে মেয়েরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2019, 12:25 PM
Updated : 27 Oct 2019, 01:36 PM

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে রোববার ৪ উইকেটে হারে বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে মাত্র ১২৭ রানে গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। অধিনায়ক হর্ষিতা মাদাভির ফিফটিতে ৩৩.৪ ওভারে লক্ষ্য পূরণ করে শ্রীলঙ্কা।
 
বাংলাদেশকে সাবধানী শুরু এনে দেন দুই ওপেনার মুর্শিদা খাতুন ও ইশমা তানজিম। ৯ রান করা ইশমার বিদায়ে ভাঙে ৭ ওভারে ২১ রান তোলা জুটি। রানের খাতাই খুলতে পারেননি তিনে নামা উইকেটকিপার-ব্যাটার নুজহাত তাসনিয়া। ১৫ রান করে রান আউট হয়ে যান মুর্শিদা।
 
অধিনায়ক শায়লা শারমিন লম্বা সময় টিকে থাকলেও রানের গতিতে দম দিতে পারেননি। ৬৬ বলে করেন মাত্র ১০ রান। ৫০ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়া দলকে একশ পার করেন ফাহিমা খাতুন ও শোভানা মুস্তারি। ১৮ রান খরচায় তিনটি উইকেট নেন কাভিশা দিলহারি।
 
ছোট লক্ষ্য তাড়ায় শুরুতেই দুই উইকেট হারানো শ্রীলঙ্কাকে টানেন তিনে নামা হর্ষিতা। ৪১ রান খরচায় ৩ উইকেট নেন নাহিদা।
 
চার দলের এই টুর্নামেন্টে শ্রীলঙ্কা ও বাংলাদেশের জয় একটি করে। নেট রান রেটে এগিয়ে থাকায় ফাইনালে উঠেছে স্বাগতিকরা। মঙ্গলবারের ফাইনালে তাদের প্রতিপক্ষ ভারত।
 
টুর্নামেন্টে টানা দুই জয়ে ফাইনাল নিশ্চিত করা ভারত রোববার পাকিস্তানকে হারায় ৭ উইকেটে।