ভারত সফরে দিবা-রাত্রির টেস্ট নিয়ে ভাবছে বাংলাদেশ

ভারত সফরে দিবা-রাত্রির একটি টেস্ট খেলার আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। বিসিসিআইয়ের আমন্ত্রণ উড়িয়ে না দিয়ে খেলোয়াড় ও কোচদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2019, 10:47 AM
Updated : 27 Oct 2019, 11:35 AM

ভারত সফরে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। ২২ নভেম্বর কলকাতায় শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। 

পুরান টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে বাংলাদেশ ও ভারত এখনও দিবা-রাত্রির কোনো টেস্ট খেলেনি। সৌরভ গাঙ্গুলী বিসিবিআই প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার পর জানান ভারত অধিনায়ক বিরাট কোহলী দিবা-রাতের টেস্ট খেলতে রাজি হয়েছেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার দিবা-রাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ পাওয়ার কথা জানান বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

“এই ধরনের একটা আলোচনা চলছে। আমরা এখনও কোনো সিদ্ধান্ত নিইনি। খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেবো।”

দিবা-রাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ এটাই প্রথম নয় বাংলাদেশের জন্য। গত বছর নিউ জিল্যান্ড ২০১৯ সালের সফরে একটি দিবা-রাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়েছিল। তাতে সাড়া দেয়নি বিসিবি। সে সময় নিজাম উদ্দিন বলেছিলেন, ঘরোয়া ক্রিকেটে দিবা-রাত্রির প্রথম শ্রেণির ম্যাচ খেলে প্রস্তুতি নেওয়ার পরই কেবল গোলাপী বলে খেলবে বাংলাদেশ।

তারপর থেকে এখনও বাংলাদেশে ঘরোয়া ক্রিকেটে বড় দৈর্ঘ্যের ক্রিকেটে দিবা-রাত্রির কোনো ম্যাচ হয়নি। ২০১২-১৩ মৌসুমের বিসিএলের ফাইনাল হয়েছিল গোলাপী বলে। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে এটাই একমাত্র দিবা-রাত্রির ম্যাচ।