দিবা-রাত্রির টেস্ট খেলতে ‘রাজি’ কোহলি

ধীরে ধীরে দিবা-রাত্রির টেস্ট খেলার দিকে এগিয়ে যাচ্ছে ভারত। অন্তত সৌরভ গাঙ্গুলীর কথায় এমন ইঙ্গিতই মিলেছে। অধিনায়ক বিরাট কোহলি দিবা-রাত্রির টেস্ট খেলার বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছে বলে দাবি করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2019, 08:04 PM
Updated : 25 Oct 2019, 08:04 PM

টেস্ট ক্রিকেটে দর্শক টানতে দিবা-রাত্রির ম্যাচ যদি কার্যকর হয়, তাহলে তা খেলতে কোনো আপত্তি নেই কোহলির-গত বৃহস্পতিবার মুম্বাইয়ে বিসিসিআই প্রধান কার্যালয়ে মিটিংয়ে এমনটাই নাকি বলেছেন ভারত অধিনায়ক। গত ২৩ অক্টোবর সৌরভ বোর্ড প্রধানের দায়িত্ব নেওয়ার পর দুজনের মধ্যে এটাই ছিল প্রথম আলোচনা।

বিসিসিআই প্রধান হিসেবে সৌরভ দায়িত্ব নেওয়ায় তাকে সংবর্ধনা দিতে শুক্রবার কলকাতার ইডেন গার্ডেন্সে এক অনুষ্ঠানের আয়োজন করে ‘ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল।’ ওই অনুষ্ঠান শেষে সৌরভ দিবা-রাত্রি টেস্ট নিয়ে কথা বলেন।

“আমরা সবাই এটা নিয়ে ভাবছি। এ বিষয়ে আমরা কিছু করব। আমি দিবা-রাত্রি টেস্টের পক্ষে। কোহলি এতে রাজি। পত্রিকায় আমি অনেক সংবাদ দেখেছি যে সে রাজি নয়, কিন্তু তা সঠিক নয়।”

“মানুষ কাজ শেষ করে চ্যাম্পিয়নদের খেলা দেখতে আসবে। আমি জানি না কবে হবে, তবে হবে।”

২০১৬ সালে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের মধ্যে প্রথম দিবা-রাত্রির টেস্ট হয়েছিল। এরপর ক্রিকেটের এক নম্বর দল ভারত ও বাংলাদেশ ছাড়া বাকি সব দল (টেস্ট ঘরানার নতুন দুই দল আয়ারল্যান্ড ও আফগানিস্তান বাদে) পিঙ্ক বলের টেস্ট খেলেছে।