পাকিস্তানে ব্যাট হাতে উজ্জ্বল রেদোয়ান-নাঈম

প্রথম তিন দিনের ম্যাচের শুরুর দিন ব্যাটিংয়ে আলো ছড়িয়েছেন রেদোয়ান হোসেন ও নাঈম আহমেদ। এই দুই ব্যাটসম্যানের ফিফটির পরও প্রথম ইনিংসে ২০৪ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। মুশফিক হাসান ও আহমদ শরীফের ছোবলে স্বস্তিতে নেই পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দলও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2019, 08:00 PM
Updated : 25 Oct 2019, 08:00 PM

রাওয়ালপিন্ডির কেআরএল স্টেডিয়ামে শুক্রবার প্রথম দিনের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ ৪ উইকেটে ৪০ রান। মোহাম্মদ ওয়াকাস ১ রানে ব্যাট করছেন। রানের খাতা খুলতে পারেননি আব্বাস আলি।

আলি হাসানের পর আরেক ওপেনার মোহাম্মদ শেহজাদকেও বোল্ড করে থামান মুশফিক। প্রথম পরিবর্তিত বোলার হিসেবে আক্রমণে এসে হাসিব ইমরানকে বোল্ড করার পর আফি আসফান্দকে এলবিডব্লিউ করে দেন শরীফ। তিনি ২ উইকেট নেন ৬ রানে। মুশফিক ৯ রানে নেন দুটি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে অনিক চাকিকে হারায় বাংলাদেশ। বেশিক্ষণ টিকেননি অন্য ওপেনার তানভির আলমও।

এরপর ম্যাচে নিজেদের সেরা জুটি পায় বাংলাদেশ। অধিনায়ক নাঈমকে নিয়ে অতিথিদের টানেন রেদোয়ান। ১০ চারে ৫৪ রান করে নাঈমের বিদায়ে ভাঙে ৭৫ রানের জুটি।

এরপর প্রায় একাই খেলে দলকে দুইশ রানে নিয়ে যান রেদোয়ান। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ১১৪ বলে চার ছক্কা ও ১০ চারে করেন ৮৪ রান। দলের আর কেউ যেতে পারেননি ২০ পর্যন্ত।

বাংলাদেশ শেষ ৬ উইকেট হারায় ২৬ রানে। পাকিস্তানের আহমেদ খান ৪ উইকেট নেন ৪৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল ১ম ইনিংস: ৬৩.৫ ওভারে ২০৪ (অনিক ০, তানভির ১১, নাঈম ৫৪, রেদোয়ান ৮৪, মিনহাজুল ৫, আমির ১৯, লিমন ১৮, মাজহারুল ০, আশিকুর ১, শরীফ ০, মুশফিক ৬*; আহমেদ ৪/৪৩, আসফান্দ ১/৩১, মেহমুদ ২/৫৩, আসির ১/২১, খালিদ ১/৫২)

পাকিস্তান অনূর্ধ্ব-১৬ৱ দল ১ম ইনিংস: ১৯.২ ওভারে ৪০/৪ (শেহজাদ ১৯, হাসান ৭, হাসিব ১০, আসফান্দ ০, আব্বাস ০*, ওয়াকাস ১*; মুশফিক ২/৯, আশিকুর ০/২০, শরীফ ২/৬, মাজহারুল ০/৪)