অধিনায়ক উইলিয়ামসন-কোহলিকে অনুসরণের লক্ষ্য বাবরের

দলের সেরা ব্যাটসম্যানকে নেতৃত্বে এনে তার ওপর বাড়তি দায়িত্ব চাপিয়ে দেওয়া হলো কি না, এই প্রশ্ন উঠছে পাকিস্তানের ক্রিকেটে। তবে তা নিয়ে খুব একটা ভাবছেন না বাবর আজম। টি-টোয়েন্টির অধিনায়কত্ব কাঁধে অহেতুক বাড়তি দায়িত্ব চাপাবে-এমন শঙ্কা উড়িয়ে দিয়ে এই টপ অর্ডার ব্যাটসম্যান জানিয়েছেন, নিউ জিল্যান্ডের কেন উইলিয়ামসন, ভারতের বিরাট কোহলিকে অনুসরণ করতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2019, 06:58 PM
Updated : 25 Oct 2019, 07:02 PM

সম্প্রতি সরফরাজ আহমেদকে সরিয়ে ২৪ বছর বয়সী বাবরকে টি-টোয়েন্টি ক্রিকেটের নেতৃত্বে আনে পাকিস্তান। অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ার আগে ডানহাতি এই ব্যাটসম্যান জানান, শ্রীলঙ্কার বিপক্ষে লাহোরে যেমন খেলেছে পাকিস্তান, এমন ক্রিকেট কখনো খেলবে না তার দল। অস্ট্রেলিয়াকে তাদের মাটিতে হারাতে আগ্রাসী, ইতিবাচক ক্রিকেট সেরা পথ বলে বিশ্বাস বাবরের।

“মানুষ (শ্রীলঙ্কার বিপক্ষে) তিন ম্যাচ থেকে বিচার করেছে যে, আমার পারফরম্যান্স খারাপ হয়েছে কারণ, আমি সহ-অধিনায়ক ছিলাম। বিষয়টি তা নয়। ক্রিকেটে আপনার উত্থান-পতন থাকবে। প্রশ্নাতীতভাবে এটা আমাদের জন্য বাজে সিরিজ ছিল।”     

“আমি অধিনায়ক বলে আমার ওপর বাড়তি চাপ থাকতে পারে, এমন কোনো কারণ আমি দেখি না। সব সময় যেভাবে খেলি সেভাবেই আমি খেলব। আমি নিশ্চিত, ভালো পারফরম্যান্স আসবেই।”

বর্তমান অধিনায়কদের মধ্যে উইলিয়ামসন ও কোহলি মনোযোগ কেড়েছে বাবরের।

“তারা যেভাবে নিজেদের ফর্ম সামলায় এবং একই সঙ্গে দলের জন্য ফল নিয়ে আসে, আমি তাদের অনুসরণ করার চেষ্টা করব।” 

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার পাকিস্তান সফরে একটি ম্যাচে বল বয় হিসেবে প্রথম গাদ্দাফি স্টেডিয়ামে এসেছিলেন বাবর। এবার তিনি নেতৃত্ব দিতে যাচ্ছেন দেশকে। ১২ বছর আগের সময়টায় ফিরে গেলেন পাকিস্তানের এই ব্যাটিং ভরসা।

“অনেক কঠিন সময় এসেছে যখন কেঁদেছিও…এই ১২ বছরে আমি অনেক কিছু শিখেছি। আমি কখনও হাল ছাড়িনি। কখনও আশা হারাইনি কিংবা আমার পরিশ্রমের ফল যে পাওয়া যাবে এই ব্যাপারে বিশ্বাস হারাইনি।”