যুব টেস্টে নতুন চেহারায় বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে যুব টেস্ট দলে ব্যাপক পরিবর্তন এনেছে বাংলাদেশ। মূল দলের প্রায় সবাইকে বাইরে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের সিরিজের জন্য নতুন চেহারার দল ঘোষণা করেছে বিসিবি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2019, 03:17 PM
Updated : 24 Oct 2019, 03:17 PM
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল:

অমিত হাসান হাসান (অধিনায়ক), সাজিদ হোসেন, আলভি হক, প্রিতম কুমার, শাহাদাত হোসেন, প্রান্তিক নওরোজ, সাকিব শাহরিয়ার, মেহরাব হাসান, মিনহাজুর রহমান, নাঈমুর রহমান, শহিদুল ইসলাম, আশরাফুল ইসলাম, আসাদুল্লাহ হিল গালিব, শাহিন আলম, নোমান চৌধুরী।

অপেক্ষমান: অনিক সরকার, মেহেদী হাসান, আশিকুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, আইচ মোল্লা।

গত ফেব্রুয়ারিতে দেশের মাটিতে সবশেষ যুব টেস্ট খেলেছিল বাংলাদেশ। সেই সিরিজের কেবল পাঁচ জন আছেন শ্রীলঙ্কা সিরিজের দলে; প্রান্তিক নওরোজ, অমিত হাসান, আশরাফুল ইসলাম, শাহিন আলম ও আসাদুল্লাহ হিল গালিব। নিয়মিত অধিনায়ক আকবর আলীর অনুপস্থিতিতে নেতৃত্ব দেবেন অমিত।

২৬ অক্টোবর বরিশালের আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে শুরু হবে প্রথম যুব টেস্ট। ২ নভেম্বর থেকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ ম্যাচটি।

এই সিরিজকে সামনে রেখে লম্বা সময় ধরে প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ। মূল দলের নিউ জিল্যান্ড সফরের সময় বাকি ক্রিকেটাররা খেলেছেন কিছু প্রস্তুতি ম্যাচ।

এই মাঠেই ৯ ও ১১ নভেম্বর হবে প্রথম দুটি যুব ওয়ানডে। ১৪, ১৭ ও ১৯ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে শেষ তিনটি যুব ওয়ানডে।