সাকিবদের দাবি মেনে কোয়াবের নির্বাচনে সম্মত নাঈমুর

দাবি ছিল, ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ বা কোয়াব সভাপতি ও সাধারণ সম্পাদককে সরে যেতে হবে; এই দাবি পূরণ হয়নি। তবে ক্রিকেটারদের মূল যে দাবি, নতুন সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচন, তার দুয়ার খুলেছে। কোয়াবের নির্বাচন দিতে রাজি হয়েছেন সংগঠনের প্রধান নাঈমুর রহমান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2019, 07:24 PM
Updated : 23 Oct 2019, 07:24 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার বিসিবির সঙ্গে আলোচনায় বসেন আন্দোলনরত ক্রিকেটাররা। পরে সাংবাদিকদের বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান জানান, সব ক্রিকেটারকে পাওয়া যাবে এমন সময়ে নির্বাচন দিতে সম্মত হয়েছেন কোয়াব সভাপতি নাঈমুর।

“(নাঈমুর) দুর্জয় ভাইকে আমরা বলেছি, দ্রুততম সময়ে নির্বাচন করে প্রতিনিধি যুক্ত করা হোক। বর্তমান ক্রিকেটারদের যে সব সমস্যা আছে তা নিয়ে বোর্ডে সব সময় আলাপ করার জন্য বর্তমান ক্রিকেটারদের মধ্য থেকে একজন প্রতিনিধি যেন থাকে। আমরা মনে করি, সেটা সবসময় সবচেয়ে ভালো হবে খেলোয়াড়দের জন্য।”

“দুর্জয় ভাইয়ের সঙ্গে কথা হয়েছে, উনি একমত হয়ে বলেছেন, ‘তোমরা কিভাবে করতে চাও। যত দ্রুততম সময়ে করা সম্ভব কর।’ নতুন একটা নির্বাচন সম্ভবত করতে হবে এটার জন্য। যখন আমাদের সবাইকে পাওয়া যাবে এমন একটা সময় ঠিক করে তখনই প্রক্রিয়াটা করতে হবে। এখন জাতীয় লিগ চলছে, এটা শেষ হলে তখন করা যেতে পারে।”

এই মাসেই লন্ডনে হয়ে গেছে আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন ফিকার বার্ষিক সভা। সেই সভায় ফিকার সদস্যপদ প্রাপ্তির শর্তগুলি সংশোধন করা হয়েছে। একটি শর্তে এটি নিশ্চিত করার কথা বলা হয়েছে যে, ক্রিকেটারদের সংগঠনে সত্যিকার অর্থেই বর্তমান ক্রিকেটারদের প্রতিনিধিত্ব থাকতে হবে এবং সেখানকার গভর্নিং বডি (ক্রিকেট বোর্ড) থেকে পুরোপুরি স্বাধীন হতে হবে।